জিয়া চেরিটেবল: খালেদার লিখিত জবানবন্দি আদালতে জমা

প্রকাশ | ২১ ডিসেম্বর ২০১৭, ১৭:১১

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
ফাইল ছবি

জিয়া চেরিটেবল ট্রাস্ট মামলায় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার লিখিত জবানবন্দি আদালতে জমা দেয়া হয়েছে।

পুরান ঢাকার বকশিবাজারে স্থাপিত ঢাকার পঞ্চম বিশেষ জজ আদালতের বিচারক মো. আখতারুজ্জামান জবানবন্দিটি গ্রহণ করেন।

একই আদালতে আজ জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন করা হয়। বিকেল চারটায় আজকের মতো যুক্তিতর্ক শেষে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদার জবানবন্দি জমা দেয়া হয়। 

এই মামলায় ইতিমধ্যে সাক্ষ্যগ্রহণ ও জেরা শেষ হয়েছে। বিচারিক ধারাবাহিকতায় মামলার প্রধান আসামি খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থনের প্রক্রিয়ায় রয়েছে মামলাটি। এরই পরিপ্রেক্ষিতে আজ বৃহস্পতিবার খালেদার লিখিত জবানবন্দি আদালতে জমা দেন এই মামলায় তার আইনজীবী সানাউল্লাহ মিয়া।

জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে তিন কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগে খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে ২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় এ মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মামলার অন্য আসামিরা হলেন হারিছ চৌধুরী, জিয়াউল ইসলাম ও মনিরুল ইসলাম খান।

অপর মামলায় খালেদা জিয়ার পক্ষে আজ দ্বিতীয় দিনের মতো যুক্তিতর্ক ‍উপস্থাপন করেন তার আইনজীবী আব্দুর রেজ্জাক খান। অসমাপ্ত যুক্তিতর্ক উপস্থাপনের জন্য আগামী ২৬, ২৭ ও ২৮ ডিসেম্বর দিন ধার‌্য করেছেন আদালত। এ সময় পর‌্যন্ত খালেদা জিয়ার জামিন মঞ্জুর করা হয়েছে।

দুদকের করা এই মামলায় ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাতের অভিযোগ করা হয়। এই মামলায় খালেদা জিয়ার বড় ছেলে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ আরও পাঁচজন আসামি।

(ঢাকাটাইমস/২১ডিসেম্বর/মোআ)