ডিবি পুলিশ পরিচয়ে টাকা ছিনতাইয়ের অভিযোগ

প্রকাশ | ২২ ডিসেম্বর ২০১৭, ০৭:৪৭ | আপডেট: ২২ ডিসেম্বর ২০১৭, ০৭:৪৯

বরিশাল ব্যুরো, ঢাকাটাইমস

বরিশালের গৌরনদীতে গোয়েন্দা পুলিশ পরিচয়ে ব্যবসায়ীকে তুলে নিয়ে সাড়ে তিন লাখ টাকা ছিনতাইয়ের অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার দুপুরে বরিশাল-ঢাকা মহাসড়কের গৌরনদীর কসবা নামক স্থানে এ ঘটনা ঘটে।

স্থানীয় ও থানা পুলিশ সূত্রে জানা গেছে, মাদারীপুরের কালকিনি উপজেলার রমজানপুর ইউনিয়নের চরআইকান্দি গ্রামের বাসিন্দা তালুকদার আব্দুল হাইয়ের ছেলে ও পোল্ট্রি ব্যবসায়ী তালুকদার জলিল গৌরনদী উপজেলার টরকী বন্দরের ন্যাশনাল ব্যাংকের শাখা থেকে সাড়ে তিন লাখ টাকা তোলেন। দুপুরে টাকা নিয়ে ইজিবাইকে (ব্যাটারিচালিত অটোরিকশা) চরে গৌরনদী বন্দরের উদ্দেশ্যে রওনা দেন। রাস্তায় ঢাকা-বরিশাল মহাসড়কের উপজেলা কসবা আল্লাহর মসজিদ বাসস্টান্ডের কাছে পৌঁছলে একটি মাইক্রোবাস ইজিবাইকের গতিরোধ করে। মাইক্রোবাসটি থেকে কয়েকজন নেমে ডিবি পুলিশের পরিচয়ে ব্যবসায়ী জলিলকে মাইক্রোবাসে তুলে নেয়। পরে জলিলের সাথে থাকা ব্যাংকের মোট তিন লাখ ৭৫ হাজার টাকা হাতিয়ে নিয়ে গোপালগঞ্জের কোটালিপাড়ার দিকের একটি সড়কের ফেলে রেখে যায়।

এ বিষয়ে গৌরনদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম জানান, ডিবি পরিচয় দিয়ে টাকা ছিনতাইয়ের খবর জানতে পেরে তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ব্যবসায়ীর মোট তিন লাখ ৭৫ হাজার টাকা ছিনতাই হয়েছে। যেখানে ব্যাংক থেকে উত্তোলিত তিন লাখ ৫০ হাজার টাকার পাশাপাশি পূর্বে তার সাথে আরও ২৫ হাজার টাকা ছিল বলে দাবি করেছেন।

ওসি আরও বলেন, এখনো এই ঘটনায় মামলা দায়ের না হলেও তাদের দুটি টিম টাকা উদ্ধার ও অপরাধীদের ধরতে মাঠে কাজ করছে। পাশাপাশি পুরো বিষয়টিও খতিয়ে দেখা হচ্ছে।

(ঢাকাটাইমস/২২ডিসেম্বর/টিটি/জেবি)