জিয়া অরফানেজ ট্রাস্ট মামলা

খালেদার পক্ষে তৃতীয় দিনের যুক্তিতর্ক শেষ

প্রকাশ | ২৬ ডিসেম্বর ২০১৭, ১৭:০৫ | আপডেট: ২৬ ডিসেম্বর ২০১৭, ১৮:২৩

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন তৃতীয় দিনের মতো শেষ হয়েছে। আগামীকাল বুধবার আদালত আবার যুক্তিতর্ক শুনবেন।

বকশিবাজারের আলিয়া মাদ্রাসায় স্থাপিত বিশেষ আদালত-৫ এর বিচারক ড. আখতারুজ্জামানের আদালতে আজ বেলা সাড়ে ১১টার দিকে খালেদা জিয়ার আইনজীবী যুক্তিতর্ক উপস্থাপন শুরু করেন।  দুপুরে এক ঘণ্টা বিরতি দিয়ে টানা ৩টা ৫০ মিনিট পর‌্যন্ত চলে আদালত। এরপর কাল বুধবার পর‌্যন্ত আদালত মুলতবি ঘোষণা করেন বিচারক।

এর আগে বেলা সাড়ে ১১টা ২৫ মিনিটে আদালতে পৌঁছান খালেদা জিয়া। এই মামলায় বুধবার ও বৃহস্পতিবার আরো দুই দিন তার পক্ষে যুক্তিতর্ক উপস্থাপনের দিন ধার‌্য রয়েছে।

খালেদা জিয়ার পক্ষে আদালতে যুক্তিতর্ক উপস্থাপন করেন তার আইনজীবী ব্যারিস্টার আবদুর রেজ্জাক খান।

আদালত খালেদার আইনজীবী বলেন, ‘তৎকালীন প্রধানমন্ত্রীর (খালেদা জিয়ার) কার্যালয়ের অর্গানোগামের কর্মকর্তারা আজকে সাক্ষ্য দিতে উপস্থিত ছিলেন। খালেদার নামে ত্রাণ তহবিল খোলা হয়েছিল- এমন কোনো কথা তারা বলেননি।’

গত বৃহস্পতিবার জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার অন্যতম আসামি খালেদা জিয়ার পক্ষে তার আইনজীবী আব্দুর রেজ্জাক খান প্রথম দিনের মতো যুক্তিতর্ক উপস্থাপন করেন। সেদিন আদালত আসামিপক্ষেরিআবেদনের পরিপ্রেক্ষিতে যুক্তিতর্ক উপস্থাপন শেষ করার জন্য ২৬, ২৭ ও ২৮ ডিসেম্বর তিন দিন সময় দেন।

দুই কোটি ১০ লাখ টাকা আত্মসাতের অভিযোগে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় মামলা করে দুদক। খালেদা জিয়া ছাড়াও এই মামলায় তার বড় ছেলে তারেক রহমান, সাবেক মুখ্য সচিব কামাল উদ্দিন সিদ্দিকী, প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান, মাগুরার সাবেক সংসদ সদস্য কাজী সালিমুল হক কামাল ও ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদকে আসামি করা হয়।

(ঢাকাটাইমস/২৬ডিসেম্বর/মোআ)