স্কুলছাত্রী পূর্ণিমা হত্যায় তিন আসামির সাজা কমল

প্রকাশ | ১৪ জানুয়ারি ২০১৮, ১৭:০৯ | আপডেট: ১৪ জানুয়ারি ২০১৮, ১৯:০৬

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

মাগুরার শ্রীপুরে অষ্টম শ্রেণির ছাত্রী পূর্ণিমা সমাদ্দারকে (১৪) অপহরণ, ধর্ষণচেষ্টা ও হত্যা মামলায় তিন আসামির মৃত্যুদণ্ডাদেশ কমিয়ে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে হাইকোর্ট।

রবিবার ডেথ রেফারেন্স এবং আসামিদের আপিলের শুনানি শেষে বিচারপতি রুহুল কুদ্দুস ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর হাইকোর্ট বেঞ্চ এ রায় ঘোষণা করেন।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত তিন আসামি হলেন মো. ইউসুফ জোয়ার্দার, মো. জিল্লুর রহমান  ও আক্কাস শেখ।

আদালতে আসামিদের পক্ষে শুনানি করেন আইনজীবী এ বি এম নুরুল ইসলাম, আবদুল মতিন খসরু ও আহসান উল্লাহ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মনিরুজ্জামান রুবেল।

মামলার বিবরণে জানা যায়, ২০১০ সালের ৪ আগস্ট মাগুরার শ্রীপুর উপজেলার ঘোষিয়াল গ্রামের মনোজিত সমাদ্দারের মেয়ে অষ্টম শ্রেণির ছাত্রী পূর্ণিমা সমাদ্দারকে একদল দুর্বৃত্ত অপহরণ করে ধর্ষণের চেষ্টা চালায় এবং পরে হত্যা করে। ওই ঘটনায় পূর্ণিমার বাবা বাদী হয়ে শ্রীপুর থানায় অজ্ঞাতদের বিরুদ্ধে মামলা করেন। এ মামলায় ২০১০ সালের ২৭ সেপ্টেম্বর মাগুরা আদালতে ঘোষিয়াল গ্রামের মো. ইউসুফ জোয়ার্দার, মো. জিল্লুর রহমান  ও আক্কাস শেখকে আসামি করে অভিযোগপত্র দাখিল করা হয়। মামলার বিচার শেষে ২০১১ সালের বিচারিক আদালত স্কুলছাত্রী পূর্ণিমাকে অপহরণের অভিযোগে তিন আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং হত্যার অভিযোগে তিন আসামিকেই মৃত্যুদণ্ডাদেশ দেন। এর বিরুদ্ধে আসামিরা হাইকোর্টে আপিল করেন। একই সঙ্গে মৃত্যুদণ্ডাদেশ অনুমোদনের জন্য নথি হাইকোর্টে আসে।

(ঢাকাটাইমস/১৪জানুয়ারি/এমএবি/জেবি)