ফরিদপুরে সহযোগীসহ ভুয়া এনএসআই কর্মকর্তা আটক

প্রকাশ | ০৩ মার্চ ২০১৮, ১৭:১৩

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

জাতীয় নিরাপত্তা গোয়েন্দা এনএসআইয়ের অ্যাসিসটেন্ট ডিরেক্টর পরিচয়ে প্রতারণার অভিযোগে সোহাগ মোল্যা নামে একজনকে আটক করেছে পুলিশ। তার সহযোগী হিসেবে সুবর্ণ খন্দকার নামে এক নারীকেও আটক করা হয়।

শুক্রবার দিবাগত রাতে ফরিদপুরের ভাঙ্গা থানা পুলিশ তাকে আটক করে।

পুলিশ জানায়, সোহাগ মোল্যা দীর্ঘদিন ধরে এনএসআই অ্যাসিসটেন্ট পরিচয় দিয়ে প্রতারণার মাধ্যমে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছিলেন। ভাঙ্গা বাজারের টাইলস ব্যবসায়ী মো. জিকরিয়া মোল্যাকে এক মহিলা দিয়ে ফাঁদে ফেলে কুষ্টিয়া জেলায় নিয়ে আসেন। পরে জোর করে সুবর্ণ খন্দকার নামে এক নারীকে বিয়ে করতে বলেন তিনি। এতে জিকরিয়া রাজি না হলে তাকে আটকে রেখে মারধর করা হয়। একপর্যায়ে পিস্তল ঠেকিয়ে জোরপূর্বক কাবিননামায় তার স্বাক্ষর নেয়া হয়। পরে বিভিন্নভাবে জিকরিয়ার কাছ থেকে ১৩ লাখ ৩০ হাজার টাকা হাতিয়ে নেন সোহাগ মোল্যা।

সম্প্রতি বিষয়টি নিয়ে ভাঙ্গা থানায় অভিযোগ দিলে তদন্তে নামে পুলিশ। পুলিশি তদন্তে সোহাগ মোল্যার অপকর্মের বিষয়গুলোর সত্যতা মেলে। পরে পুলিশ ভাঙ্গা উপজেলার ঘারুয়া ইউনিয়নের হাজরাকান্দার নিজ বাড়ি থেকে সোহাগ মোল্যাকে আটক করে। সোহাগ মোল্যার সহযোগী হিসেবে সুবর্ণ খন্দকারকেও আটক করা হয়।

ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী সাইদুর রহমান জানান, অভিযোগের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করা হয়েছে। জিকরিয়া মোল্যাকে মারধর ও টাকা নেয়ার ঘটনাটির ভিডিও এবং অডিও রেকর্ডিং উদ্ধার করা হয়েছে। এ চক্রের সঙ্গে জড়িত আরও বেশ কয়েকজনকে আটকের চেষ্টা চলছে। সোহাগ মোল্যা ও সুবর্ণ খন্দকারের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে। চাকরি দেয়ার নামে ও মহিলা দিয়ে ফাঁদ পেতে সোহাগ মোল্যা অনেক মানুষের কাছ থেকে অর্থ হাতিয়ে নিয়েছেন বলে স্থানীয়দের একাধিক অভিযোগ পাওয়া গেছে।

(ঢাকাটাইমস/০৩মার্চ/প্রতিনিধি/ওআর/জেবি)