বিনামূল্যে হৃদরোগের চিকিৎসা দিল ঢাকা সিএমএইচ

প্রকাশ | ০৬ মার্চ ২০১৮, ১৭:৫৫

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

সম্মিলিত সামরিক হাসপাতালে পাঁচ দিনব্যাপী বিনামূল্যে হৃদরোগের চিকিৎসা দেওয়া হয়েছে। কাতার রেড ক্রিসেন্ট চ্যারিটি টিম ও বাংলাদেশ সেনাবাহিনী যৌথ উদ্যোগে গত ২১ থেকে ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত বিনামূল্যে দরিদ্র রোগীদের বিভিন্ন প্রকার জটিল জন্মগত হৃদরোগের চিকিৎসা কর্যক্রম পরিচালনা করে।

মঙ্গলবার বিকালে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এই কার্যক্রমে নয়জন সামরিক ও ৫৫ জন দরিদ্র বেসামরিক রোগীকে বিনা অপারেশনে ক্যাথেটারের মাধ্যমে চিকিৎসা দেওয়া হয়। এই সমস্ত চিকিৎসার মধ্যে এএসডি, ভিএসডি, পিডিএ ডিভাইজ প্রতিস্থাপনসহ কয়েল অক্লুশন, এভি ফিস্টুলা বন্ধকরণ, পেস মেকার প্রতিস্থাপন ছিল উল্লেখযোগ্য।

এই চ্যারিটির মাধ্যমে আমাদের দেশের দরিদ্র সুবিধাবঞ্চিত জন্মগত হৃদরোগী যেমন উপকৃত হয়েছে তেমনিভাবে কাতারের সঙ্গে সুদৃঢ় হয়েছে আমাদের ভ্রাতৃত্বের বন্ধন। এই কার্যক্রম পরিচালনায় কাতার রেড ক্রিসেন্ট টিমের নেতৃত্ব দেন অধ্যাপক ডা. মোহাম্মদ তৌহিদ নোমান এবং ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালের পক্ষে ব্রিগেডিয়ার জেনারেল নুরুন্নাহার ফাতেমা বেগম।

কার্যক্রমে সার্বিক তত্ত্বাবধানে ও প্রশাসনিক সহযোগিতায় ছিলেন ডিজিএমএস মেজর জেনারেল এস এম মোতাহার হোসেন ও সিএমএইচের কমান্ড্যান্ট ব্রিগেডিয়ার জেনারেল মো. মাহাবুবুর রহমান।

(ঢাকাটাইমস/০৬মার্চ/এএ/জেবি)