শ্রীপুরে মাদ্রাসা শিক্ষার্থীদের ক্লাস বর্জন

প্রকাশ | ১০ মার্চ ২০১৮, ২১:১৩

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস

গাজীপুরের শ্রীপুরে সাগরিয়া বালিকা মাদ্রাসার সুপার ও সভাপতির অশালীন আচরণের প্রতিবাদে পাঠবর্জন করেছেন শিক্ষার্থীরা। শনিবার সকাল ১০টার দিকে একযোগে পাঠবর্জন করে তারা মাদ্রাসা ত্যাগ করেন।

মাদ্রাসার কর্মরত শিক্ষক ও শিক্ষার্থীদের তথ্যমতে, নানা অনিয়ম দুর্নীতি ও মাদ্রাসার এক শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগে মাদ্রাসা সুপার নুরুল আমিন এক বছর ধরে মাদ্রাসায় উপস্থিত নেই। এদিকে গত বৃহস্পতিবার মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি রফিকুল ইসলাম ঢালীকে সাথে নিয়ে মাদ্রাসার সুপার নুরুল আমিন দলবল নিয়ে মাদ্রাসায় প্রবেশ করে হাজিরা খাতায় সই করেন। শিক্ষার্থীরা এ সংবাদ পেয়ে দ্রুত শ্রেণিকক্ষ থেকে বেড়িয়ে এসে এর প্রতিবাদ করেন। এসময় মাদ্রাসা সুপার নুরুল আমিন ও সভাপতি রফিকুল ইসলাম ঢালী শিক্ষার্থীদের নানাভাবে ভয় দেখিয়ে অশালীন ভাষায় গালমন্দ করেন। এরই প্রতিবাদে তারা শনিবার সকালে একযোগে শ্রেণিকক্ষ থেকে বেড়িয়ে পাঠদান বর্জন করেন।

এদিকে শিক্ষার্থীকে যৌন হয়রানির ঘটনায় অভিযুক্ত সুপার নুরুল আমিনের বিচারের দাবিতে গত কয়েকমাস ধরে শিক্ষার্থীরা আন্দোলন করে আসছিল।

মাদ্রাসার পরিচালনা পর্ষদের সভাপতি রফিকুল ইসলাম ঢালী মাদ্রাসার বিষয়ে আমার কোন বক্তব্য নেই বলে মুঠোফোন কেটে দেন।

শ্রীপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম জানান, শিক্ষার্থীদের পাঠদান বর্জনের বিষয়ে তিনি জেনেছেন। মাদ্রাসার সুপার জালজালিয়াতির মূল হোতা, তার বিরুদ্ধে এক শিক্ষার্থীকে যৌন হয়রানির ঘটনা প্রমাণিত। তাই তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রয়োজন।

(ঢাকাটাইমস/১০মার্চ/প্রতিনিধি/এলএ)