সদ্যজাত পুত্রকে জয় উৎসর্গ করলেন মুশফিক

প্রকাশ | ১১ মার্চ ২০১৮, ০৯:০৯ | আপডেট: ১১ মার্চ ২০১৮, ১০:৩৯

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস

কলোম্বতে বাংলাদেশের টি-টোয়েন্টির ইতিহাসের সবচেয়ে গৌরবময় জয় রচনা করেছেন মুশফিকুর রহিম। তার অবদানে প্রেমাদাসায় স্বাগতিকদের ৫ উইকেটে হারায় বাংলাদেশ। দলকে জিতিয়ে ম্যাচ সেরার তকমাটাও নিজের করে নেন তিনি।

উইকেটরক্ষক-ব্যাটসম্যান মুশফিকুর রহিম এদিন ক্যারিয়ার সেরা ৩৫ বলে ৭২ রানের এক দুর্দান্ত ইনিংস খেলেন। অবশ্য ৩৫ সংখ্যাটা তার জন্য সৌভাগ্যেরও বলা যায়। কারণ সদ্যে হওয়া ছেলে সন্তানের বয়সও যে ছিলো সবে ৩৫ দিন। তাইতো ক্যারিয়ার সেরা এই ইনিংসটা একমাত্র সন্তান মোহাম্মদ শাহরোজ রহিম মায়ানকে উৎসর্গ করলেন ম্যাচের নায়ক মুশফিক। গত ৫ ফেব্রুয়ারি মুশফিকুর রহিম ও তার স্ত্রী জান্নাতুল কিফায়াত মন্ডির প্রথম সন্তান মায়ান পৃথিবীর আলো দেখে।

ম্যাচ সেরার পুরষ্কার নিতে গিয়ে মুশফিক বলেন, ‘আজকের এই ইনিংসটা আমার ছেলেকে উৎসর্গ করছি, যার বয়স মাত্র ৩৫ দিন। তবে দিনশেষে ফলাফলটাই আমাদের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ। একটু চোট পেয়েছি। আশা করি শীঘ্রই সেরে উঠবো।’

এছাড়াও তামিম-রিয়াদের দুর্দান্ত শুরু নিয়ে মুশফিক বলেন,‘আমাদের একটা জয় খুব করে দরকার ছিল। আমরা একটা জয় ছাড়া আর কিছুই চায়নি। এখানে ১৯০ রান তাড়া করা সম্ভব। কিন্তু লিটন এবং তামিম আমাদের হয়ে দারুণ একটা শুরু এনে দিয়েছে।’

শনিবার নিদাহাস ট্রফিতে নিজেদের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার দেয়া ২১৫ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ১৯.৪ ওভারে পাঁচ উইকেট হারিয়ে জয় তুলে নেয় বাংলাদেশ। টি-টোয়েন্টি ক্রিকেটে বেশি রান তাড়া করে জয়ের দিক থেকে বাংলাদেশের এই জয় চতুর্থ। এই তালিকায় এশিয়া মহাদেশের মধ্যে সবার উপরে রয়েছে বাংলাদেশ। অর্থাৎ, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা রয়েছে বাংলাদেশের পেছনে।

(ঢাকাটাইমস/১১ মার্চ/এইচএ)