গোখরার দংশনে মালয়েশীয় ‘সাপ সেলিব্রেটির’ মৃত্যু

প্রকাশ | ১৬ মার্চ ২০১৮, ১৫:৪৮ | আপডেট: ১৬ মার্চ ২০১৮, ১৫:৫৬

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস

সাপ ধরা ও কসরত করে জনপ্রিয় হওয়া মালয়েশিয়ান এক ব্যক্তি একটি গোখরার দংশনে প্রাণ হারিয়েছেন।

আবু জারিন হুসাইন পেশায় একজন দমকল কর্মী। তিনি পোষা সাপকে বিয়ে করেছেন- এমন একটি ভুয়া সংবাদ ব্রিটিশ একটি ট্যাবলয়েড পত্রিকায় প্রকাশিত হয়। প্রতিবেদনে তাকে ভুল করে থাইল্যান্ডের নাগরিক বলা হয়েছিল।

আবু জারিন হুসাইন অন্যান্য দমকল কর্মীদেরও সাপ ধরা শেখাতেন।গত সোমবার সাপ ধরতে গিয়ে তিনি একটি গোখরার দংশনের শিকার হন। সঙ্গে সঙ্গে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই তিনি মারা যান।

স্থানীয় গণমাধ্যম দ্য স্টারের এক প্রতিবেদনে বলা হয়, ৩৩ বছর বয়সী হুসাইন পাহাং প্রদেশে থাকতেন। বিভিন্ন প্রজাতির সাপ এবং না মেরে কিভাবে সাপ ধরতে হয় তিনি অন্যান্য দমকল কর্মীদের শেখাতেন।   

হুসাইন ‘এশিয়া গট ট্যালেন্ট’ নামে একটি টেলিভিশন রিয়েলিটি শো’তেও অংশগ্রহণ করেছিলেন। সেখানে তিনি একটি সাপকে চুমু খাওয়ার মতো ঝুঁকিপূর্ণ কসরত করে দেখান।

২০১৬ সালে তাকে নিয়ে প্রথম একটি থাই গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হয়। এরপর বেশ কয়েকটি ব্রিটিশ গণমাধ্যমে তাকে নিয়ে প্রতিবেদন প্রকাশিত হয়। থাই নাগরিক হিসেবে পরিচয় দিয়ে বলা হয়, তিনি সাপকে বিয়ে করেছেন এবং তার প্রেমিকা সাপের দেহ নিয়ে পুনরায় রূপ ধারণ করেছেন।

হুসাইনের সামাজিক যোগাযোগের ব্যক্তিগত প্রোফাইল থেকে বিভিন্ন গণমাধ্যম ছবি সংগ্রহ করতো।  

খবরে বলা হয়েছিল, আবু জারিন হুসাইন তার ঘরে চারটি সাপ পুষতেন এবং তাদের আচরণ বুঝতেন।

আবু জারিন হুসাইন বলেছিলেন, তারা(সাংবাদিকরা) আমার ছবি ব্যবহার করতো এবং আমি সাপকে বিয়ে করেছি এমন প্রতিবেদন প্রকাশ করেছিল।

বিবিসিকে তিনি বলেছিলেন, এসব মিথ্যা সংবাদে তিনি খুবই হতাশ।

(ঢাকাটাইমস/১৬মার্চ/এসআই)