ট্যুরিস্ট পুলিশের ডিআইজি সোহরাব হোসেনের ইন্তেকাল

প্রকাশ | ১২ মে ২০১৮, ১৫:০৫ | আপডেট: ১২ মে ২০১৮, ১৫:২৬

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

বাংলাদেশ ট্যুরিস্ট পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মো. সোহরাব হোসেন (এনডিসি) ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)

শনিবার সকালে বুকে ব্যথা নিয়ে রাজধানীর মনোয়ারা হাসপাতালে গেলে সেখানেই তার মৃত্যু হয়।

ট্যুরিস্ট পুলিশের ইন্সপেক্টর গিয়াস উদ্দিন ঢাকাটাইমসকে জানান, সকালে নিজের বাসা থেকে বুকে ব্যথা নিয়ে তিনি মনোয়ারা হাসপাতালে যান। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। পরিবারের সদস্যরা রংপুরে থাকায় তার মরদেহ হিমাগারে রাখা হয়েছে। পরিবারের সদস্যদের সিদ্ধান্তে তাকে দাফন করা হবে।

বাদ আসর মরহুমের নামাজে জানাজা রাজারবাগ পুলিশ লাইনে অনুষ্ঠিত হবে জানান পুলিশের এই কর্মকর্তা।

মনোয়ারা হাসপাতালের তথ্যকেন্দ্র থেকে রায়হান নামে একজন ঢাকাটাইমসকে বলেন, রমনা অফিসার্স কোয়াটারে হৃদরোগে আক্রান্ত হওয়ার পর তাকে সকাল সাড়ে ১০টার দিকে আমাদের হাসপাতালে আনা হয়। এসময় তাকে আইসিইউতে নেওয়া হয়। তবে চিকিৎসকদের কোনো চেষ্টায় তাকে বাঁচানো সম্ভব হয়নি।

ডিআইজি সোহরাব হোসেন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স শেষ করে ২১ জানুয়ারি ১৯৮৬ সালে বাংলাদেশ পুলিশে যোগদান করেন।

তিনি বাংলাদেশ রেলওয়ে পুলিশের ডিআইজি, রাজশাহী মহানগর পুলিশ কমিশনার, সিআইডি'র ডিআইজি, খুলনা রেঞ্জ ডিআইজি ও এসপি হিসেবে শরীয়তপুর, ঠাকুরগাঁও, সাতক্ষীরা, নড়াইল, রাজবাড়ী ও বরিশালে কর্মরত ছিলেন।

জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে মোজাম্বিক ও বসনিয়ার দায়িত্ব পালন করেছেন সোহরাব হোসেন। তিনি অসামান্য কর্মজীবনের জন্য জাতিসংঘের শান্তি পুরস্কারও পান। পারিবারিক জীবনে স্ত্রী, এক পুত্র এবং তিন কন্যা রেখে গেছেন পুলিশের এই কর্মকর্তা।

এদিকে ডিআইজি সোহরাব হোসেনের মৃত্যুতে সহকর্মীদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

(ঢাকাটাইমস/১২মে/এসএস/জেবি)