স্বাগতিক রাশিয়াকে ঠেকাতে মরিয়া মিশর

প্রকাশ | ১৯ জুন ২০১৮, ২০:১৩ | আপডেট: ১৯ জুন ২০১৮, ২১:৩৩

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস

বিশ্বকাপ ফুটবলের গ্রুপ এ-তে নিজেদের দ্বিতীয় ম্যাচে রাতে মুখোমুখি হচ্ছে স্বাগতিক রাশিয়া ও মিশর। সেন্ট পিটার্সবার্গে ম্যাচটি শুরু হবে রাত ১২টায়।

জয়ের ধারায় থেকে নকআউট পর্বের পথটা সহজ করে নিতে চাইছে রাশানরা। অন্যদিকে বিশ্বকাপে টিকে থাকতে মরিয়া হয়েই মাঠে নামবে মিশর।

তবে মিশরের মূল ভরসা মোহামেদ সালাহ মাঠে নামবেন কিনা সেটি এখনও নিশ্চিত হওয়া যায়নি। ম্যাচের আগে আরেকটি ফিটনেস টেস্টের পরই তা নিশ্চিত হবে।

‘ডু অর ডাই’ ম্যাচে অ্যাটাকিং ফুটবল খেলার দিকেই মনযোগ ইজিপশিয়ানদের। সালাহর বিষয়টি এখনও নিশ্চিত না করলেও দলে আপাতত আর কোনো ইনজুরি নেই বলে জানিয়েছেন কোচ হেক্টর কুপার। আশা করা যায় এই ম্যাচে দেখা যাবে মিশরের প্রাণ ভোমরা মোহাম্মদ সালাহকে।

অপরদিকে সৌদি আরবকে ৫-০ গোলে বিধ্বস্ত করে উড়ন্ত সূচনা করা রাশিয়া বিশ্বকাপে সেরা সাফল্যের স্বপ্ন দেখছে।

আজকের ম্যাচ জিতলেই গ্রুপ চ্যাম্পিয়ন হবার সুযোগ থাকছে তাদের সামনে। তাই প্রথম ম্যাচে দুই গোল করা ডেনিস চেরশেভের এবং সিএসকে মস্কোতে খেলা অ্যালেকজান্ডার গলভিনের দিকে তাকিয়ে থাকবেন কোচ স্ট্যানিসলাভ চেরশেভ।

এদিকে আজকের ম্যাচে স্বাগতিক রাশিয়াকে জেতার উৎসাহ জুগিয়েছেন দেশটির প্রেসিডেন্ট পুতিন। রাশিয়ান কোচকে েইতিমধ্যে ফোন করে তিনি আজকের ম্যাচের খোঁজ-খবর নিয়েছেন। আর পুতিনের ফোনে উজ্জীবিত হয়ে উঠেছে রাশান বলয়।

(ঢাকাটাইমস/১৯জুন/এইচএ)