রাত ৯টার ম্যাচে চোখ থাকবে আর্জেন্টিনার

প্রকাশ | ২২ জুন ২০১৮, ১৫:৪৬ | আপডেট: ২২ জুন ২০১৮, ১৬:৩০

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

আজ রাত ৯টায় রাশিয়ার ভলগোগ্রাদে মুখোমুখি হবে 'ডি' গ্রুপের দুই দল নাইজেরিয়া আইসল্যান্ড। অন্য সব কম ফেবারিট দলগুলোর মত এ ম্যাচটিতেও হয়তো দুই দেশের গুটি কয়েক দর্শকের উন্মাদনা থাকতো। তবে গতকাল আর্জেন্টিনার হারের পর এই কম গুরুত্বপূর্ণ ম্যাচটিই দেখা দিয়েছে সবচেয়ে গুরুত্বপূর্ণ হয়ে।

আজ আর্জেন্টিনার কোটি সমর্থকরা নাইজেরিয়দের সঙ্গে গলা ফাঁটাবেন। কারণ এই ম্যাচে আর্জেন্টিনা কখনোই চাইবে না যে আইসল্যান্ড জয় পাক। আর একান্তই যদি নাইজেরিয়া জিততে না পারে তাহলে তারা যেন ড্র করে এ আশা সারা বিশ্বের আর্জেন্টিনা সমর্থকদের।

'ডি' গ্রুপের সবচেয়ে ফেবারিট দল আর্জেন্টিনার এখন ভাগ্য আর নাইজেরিয়া-আইসল্যান্ড ম্যাচের দিকে তাকিয়ে থাকা ছাড়া উপায় নেই। আজ নাইজেরিয়ার জয় কামনা করলেও ২৬ তারিখে তাদের বিপক্ষে বড় জয় পেতে হবে আর্জেন্টিনাকে।

তবে নিজেদের প্রথম ম্যাচে আর্জন্টিনাকে আইসল্যান্ড যেভাবে নাকানিচুবানি খাইয়েছিলো তাতে নাইজেরিয়ার সঙ্গে আইসল্যান্ডের ম্যাচটি জমে উঠবে তাতে সন্দেহ নেই।

অপরদিকেপরবর্তী রাউন্ডে যেতে হলে জয়ের কোনও বিকল্প নেই নাইজেরিয়ার। প্রথম ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে হেরে ব্যাকফুটে রয়েছে সুপার ঈগলরা। অন্যদিকে আর্জেন্টিনার সঙ্গে ড্র করে এক পয়েন্ট পাওয়া আইসল্যান্ডও চাইবে জিততে। কারণ সামনে তাদের ম্যাচ শক্তিশালী ক্রোয়েশিয়ার বিপক্ষে।

মুখোমুখি লড়াই হয়েছিলো একবারই। সেটা ১৯৮১ সালে একটি প্রীতিম্যাচে আইসল্যান্ডের মুখোমুখি হয়েছিলো নাইজেরিয়া। ৩-০ গোলে জয় পাওয়া নাইজেরিয়া আজকের ম্যাচে পরিসংখ্যানের দিক থেকে অনেকটাই এগিয়ে। তবে চলতি বিশ্বকাপে যেভাবে একেরপর এক অঘটন ঘটে চলেছে তাতে পরিসংখ্যান নয় মাঠে সেরাটা খেলেই জয় পেতে হবে।

ঢাকাটাই্মস/২২জুন/একে