কোটা আন্দোলনের নামে অশান্তি করলে উপযুক্ত জবাব: নাসিম

সিরাজগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ জুলাই ২০১৮, ২১:১১

সরকারি চাকরিতে কোটা বাতিলের ঘোষণার পরও এ নিয়ে আন্দোলনে নামার চেষ্টার পেছনে ভিন্ন মতলব দেখছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। বলেছেন, দেশকে অস্থিতিশীল করার চক্রান্ত চলছে। কিন্তু দেশের শান্তি নষ্টের চেষ্টা হলে উপযুক্ত জবাব দেবে জনগণ।

মঙ্গলবার বিকালে সিরাজগঞ্জের কাজীপুরে আমেনা মনসুর টেক্সটাইল ইনস্টিটিউটের নির্মাণ প্রকল্পের অগ্রগতি দেখতে গিয়ে সংবাদিকদের প্রশ্নে এ কথা বলেন মন্ত্রী।

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনের মুখে গত ১১ এপ্রিল সংসদে প্রধানমন্ত্রী জানান, কোনো কোটা থাকবে না। এরপর আন্দোলনকারীরা ক্লাসে ফিরে গেলেও সম্প্রতি কোটা আন্দোলনের এক নেতার ভিডিও বার্তার পর পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠে।

‘রক্ত গরম হয়ে যাওয়ার পর’ কোটা নিয়ে আন্দোলনকারী সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক রাশেদ খান গত ২৭ জুন এক ভিডিও বার্তায় বলেন, তাদেও সঙ্গে প্রতারণা করা হয়েছে। এখনও যাদের রক্ত গরম হয়নি, তাদের রক্ত নেই।

রাশেদ এমনও বলেন, ‘মনে হচ্ছে তার বাপের দেশ, সে একাই দেশের মানুষক। ইচ্ছামতন যা ইচ্ছা বলবে আর আমরা কোনো কথা বলতে পারব না।’

এরপর ছাত্রলীগের এক নেতার মামলার পর গ্রেপ্তার হয়ে এখন রিমান্ডে আছেন রাশেদ খাঁন। হামলা হয়েছে কোটা আন্দোলনের বেশ কয়েকজন নেতার ওপর।

তবে এর মধ্যে ২ জুলাই কোটা বিষয়ে সিদ্ধান্ত নিতে কমিটি গঠন করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। আর ১৫ দিনের মধ্যে তারা প্রতিবেদন দেবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘দেশের শন্তি ও উন্নয়ন বিঘ্নিত করার জন্য চাকরিতে কোটা আন্দোলনের নামে একটি মহল দেশের স্থিতিশীলতা নষ্টের পাঁয়তারা করছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ঘোষণা দিয়ে কোটা বাতিলের কথা বলেছেন, কিন্তু একটি প্রক্রিয়র মধ্যদিয়ে তা বাতিলে সময় লাগবে।’

‘এটাকে পুঁজি করে একটি মহল দেশের শন্তিপূর্ণ পরিবেশ নষ্টের পায়তারা করলেও তাদের উপযুক্ত জবাব দিতে প্রস্তুত দেশের জনগণ।’

সাবেক সংসদ সদস্য তানভীর শাকিল জয়, সিরাজগঞ্জের জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দীকা, পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ, সিভিল সার্জন কাজী শামীম হোসেন, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী জাকির হোসেন, পরিবার পরিকল্পনা বিভাগের উপ পরিচালক তারিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাখাওয়াত হোসেন, সাধারণ সম্পাদ খলিলুর রহমান, পৌর মেয়র হাজী নিজাম উদ্দিন প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

সাংবাদিকদের সঙ্গে কথা বলার পর স্বাস্থ্যমন্ত্রী মাইজবাড়িতে মেডিকেল অ্যাসিস্টেন্ট ট্রেইনিং স্কুল ও পরিবার পরিকল্পনা বিভাগের এফডব্লিউভিটিই প্রকল্পের নির্মাণ কাজ পরিদর্শন করেন।

ঢাকাটাইমস/০৩জুলাই/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

দেশ গরমে পুড়ছে, সরকার মিথ্যা উন্নয়নের বাঁশি বাজাচ্ছে: এবি পার্টি

বিএনপি নেতাকর্মীদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর প্রতিবাদ সালাম-মজনুর

নেতাকর্মীদের মুক্তির দাবিতে রাজধানীতে রিজভীর নেতৃত্বে মিছিল

মন্দিরে আগুন ও দুই শ্রমিক পিটিয়ে হত্যায় বিএনপির উদ্বেগ, তদন্ত কমিটি গঠন

প্রধানমন্ত্রীর ইচ্ছায় এদেশে আইনের প্রয়োগ হয়: রিজভী

দেশি-বিদেশি চক্র নির্বাচিত সরকারকে হটানোর চক্রান্ত করছে: ওবায়দুল কাদের

প্রতিমা পোড়ানোর মিথ্যা অভিযোগে হত্যাকাণ্ডে জড়িতদের শাস্তি দিতে হবে: ছাত্রশিবির সভাপতি

আল্লামা ইকবালের ৮৫তম মৃত্যুবার্ষিকীতে মুসলিম লীগের আলোচনা সভা

সীমান্তে বাংলাদেশি হত্যার প্রতিবাদ জানাল রাষ্ট্র সংস্কার আন্দোলন

ভারতীয় পণ্য বর্জন চলবে: ফারুক

এই বিভাগের সব খবর

শিরোনাম :