ঘুষ নেয়ার সময় হাতেনাতে আটক রেলওয়ে কর্মকর্তা

মৌলভীবাজার প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ জুলাই ২০১৮, ১৪:২৬ | প্রকাশিত : ০৪ জুলাই ২০১৮, ০৯:৩৫

ঘুষের টাকা গ্রহণের সময় দুদকের জালে হাতেনাতে ধরা খেয়েছেন রেলওয়ের এক কর্মকর্তা। তার নাম মোহাম্মদ এরফানুর রহমান। তিনি রেলওয়ের মৌলভীবাজারের কুলাউড়া সেকশনের ঊর্ধ্বতন সহকারী প্রকৌশলী (পথ)।

মঙ্গলবার রাত আটটার দিকে কুলাউড়া স্টেশন মাস্টারের রুমে রেলওয়ের এক কর্মচারীর কাছ থেকে ঘুষ নেয়ার সময় তাকে আটক করা হয়।

আটক এরফান ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার নাওঘাট গ্রামের আব্দুল লতিফের ছেলে।

জানা গেছে, পাঁচ বছর আগে রেলওয়ের কুলাউড়া সেকশনের ঊর্ধ্বতন সহকারী প্রকৌশলী (পথ) হিসেবে যোগ দেন এরফান। কুলাউড়া আসার পরই শুরু করেন ঘুষ বাণিজ্য। অধীনস্ত কর্মচারীদের কাছ থেকে বিভিন্ন দুর্বলতা সুযোগ নিয়ে তাদের জিম্মি করে ঘুষ আদায় করতেন।

মঙ্গলবার সন্ধ্যায় তাঁর অধিনস্ত কর্মচারী রেলের ওয়েম্যান আবুল হোসেনের কাছ থেকে ১০ হাজার টাকা ঘুষ (মাসোহারা) গ্রহণের সময় দুদকের হবিগঞ্জ জেলা সম্মলিত জেলা কার্যালয়ের উপ পরিচালক মলয় সাহা নেতৃত্বে পাঁচ সদস্যের একটি দল অভিযান চালিয়ে ঘুষের ১০ হাজার টাকাসহ হাতেনাতে তাকে আটক করে।

দুদকের হবিগঞ্জ জেলা সম্মলিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক মলয় সাহা জানান, এরফান দীর্ঘদিন থেকে তার অধীনস্ত কর্মচারীদের কাছ থেকে ঘুষ ও মাসিক মসোহারা আদায় করতো। তাকে হাতেনাতে গ্রেপ্তার করে কুলাউড়া রেলওয়ে থানায় হস্তান্তর করা হয়েছে।

কুলাউড়া রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মালেক জানান, আটকের পর এরফানকে রেলওয়ে থানায় হস্তান্তর করেছে দুদক কর্মকর্তারা। বুধবার আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হবে।

ঢাকাটাইমস/৪জুলাই/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :