ঢাকা-শাহজাদপুর-পাবনা রুটে দ্বিতীয় দিনেও বাস চলাচল বন্ধ

সিরাজগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ জুলাই ২০১৮, ১৪:৪৯

সিরাজগঞ্জ বাস মিনিবাস কোচ মালিক সমিতি ও শাহজাদপুর পরিবহন মালিক গ্রুপের দ্বন্দ্বের জের ধরে ঢাকা-শাহজাদপুর-পাবনা রুটে দ্বিতীয় দিনের মতো বাস চলাচল বন্ধ রয়েছে। তবে ঢাকা-পাবনা রুটের দূরপাল্লার বাসগুলো বিকল্প পথে চলাচল করছে।

গতকালের মতো বুধবার সকাল থেকেই সিরাজগঞ্জ থেকে শাহজাদপুর ও পাবনার উদ্দেশে কোনো বাস ছেড়ে যায়নি। একই সঙ্গে পাবনা থেকে ঢাকা, সিরাজগঞ্জ ও বগুড়া রুটেও বাস চলাচল করছে না। বিকল্প ব্যবস্থায় গন্তব্যে পৌঁছাতে যাত্রীদের অতিরিক্ত ভাড়াসহ নানা দুর্ভোগে পড়তে হচ্ছে।

এ বিষয়ে সিরাজগঞ্জ জেলা মোটর মালিক সমিতি শাহজাদপুরের যুগ্ম-সম্পাদক এবিএম নাজমুল ইসলাম বাবলু বলেন, নিয়ম বহির্ভূতভাবে সিরাজগঞ্জে মোটর মালিক সমিতির পক্ষ থেকে একটি চিঠি দেয়া হয়। এতে বলা হয় শাহজাদপুর থেকে তাদের ৪টি গাড়ী বিভিন্ন রুটে চলাচল করবে।

কিন্তু কোনোরকম আলোচনা ছাড়াই রোববার সকালে সিরাজগঞ্জের জেনিন নামে একটি গাড়ী শাহজাদপুরে পাঠিয়ে দেয়। এসময় শাহজাদপুর মোটর মালিক সমিতির পক্ষ থেকে তাদের সাথে আলোচনা করে গাড়ীটি ফেরত পাঠিয়ে দেয়া হয়।

এর জের ধরে সিরাজগঞ্জ মালিক সমিতির পক্ষ থেকে আমাদের গাড়ী সিরাজগঞ্জের সকল রুটে প্রবেশ নিষিদ্ধ করে দেয়া হয়। এমনকি ঢাকাগামী শাহজাদপুর ট্রাভেলসের একটি গাড়ী কড্ডার মোড় পৌঁছালে গাড়ীর সুপারভাইজার ও হেলপারকে মারধর করে গাড়ীটি ফেরত পাঠিয়ে দেয়।

এর প্রতিবাদে আমরা পাবনা ও বগুড়ার সাথে আলোচনা করে সকল রুটের গাড়ী বন্ধ করে দিয়েছি।

তবে সিরাজগঞ্জ জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আনছার আলী বলেন, রমজান মাসের শুরু থেকে রাজশাহী রুটে চেইন ছাড়াই দুটি বাস পরিচালনা করছে শাহজাদপুর মালিক সমিতি।

ঈদের আগে আমরা বিষয়টি মেনে নিয়েছিলাম। কিন্তু ঈদ পার হওয়ার পর ধীরে ধীরে তারা আরও গাড়ি বাড়িয়ে দেয় এ রুটে। এ নিয়ে দুই সমিতির দ্বন্দ্বের জের ধরে দুই দিন আগে জেনিন পরিবহনের একটি বাস আটকে রেখেছে শাহজাদপুর মালিক সমিতি। এর প্রতিবাদে আমরা শাহজাদপুরে রুটে কোনো গাড়ি চালাচ্ছি না। তাদের গাড়িও আসতে দেয়া হচ্ছে না।

এ বিষয়ে হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাদের জিলানী বলেন, দুই সমিতির দ্বন্দ্বের কারণে বাস শাহজাদপুর-পাবনা রুটে বাস চলাচল দ্বিতীয় দিনেও বন্ধ রয়েছে। একই সঙ্গে পাবনার সঙ্গে ঢাকা-বগুড়ার বাস চলাচলও করতে দেয়া হচ্ছে না। তবে বিকল্প রাস্তায় পাবনা-ঢাকার কিছু দূরপাল্লার বাস চলছে।

সুষ্ঠু সমাধানের লক্ষ্যে উভয় মালিক সমিতির নেতাদের সঙ্গে আলাপ-আলোচনা করে সমাধানের চেষ্টা চলছে বলে তিনি জানান।

(ঢাকাটাইমস/০৪জুলাই/প্রতিনিধি/ওআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :