চাঁদপুরে ছয় মাসেই গচ্চা অর্ধশত কোটি টাকা

মনিরুল ইসলাম মনির, মতলব উত্তর (চাঁদপুর)
 | প্রকাশিত : ০৫ জুলাই ২০১৮, ১৩:৫৩

চাঁদপুরে মেরামতের ছয় মাসেই চলাচলের অযোগ্য হয়ে পড়েছে ৪৪ কিলোমিটার সড়ক। ৪৯ কোটি টাকা ব্যয়ে নির্মিত হলেও সড়কটিতে দেখা দিয়েছে ছোট বড় গর্তের। এতে ভোগান্তিতে পড়েছেন এ পথের যাত্রীরা।

স্থানীয়দের অভিযোগ, নিম্নমানের কাজ হওয়ায় মাত্র কয়েক মাসেই বেহাল দশায় পরিণত হয়েছে সড়কটির। এতে গচ্চা গেছে সরকারের অর্ধশত কোটি টাকা। দায়সারা কাজ করায় চলতি বর্ষা মৌসুমে চরম ভোগান্তির আশঙ্কা করছেন স্থানীয়রা।

সরজমিনে দেখা গেছে, ষাটনল-মাহনপুর এবং টরকী- বাংলা বাজার সড়কে ছোট বড় গর্ত রয়েছে প্রায় ৫০ টির মতো। চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলার ষাটনল-মোহনপুর এবং টরকী-বাংলা বাজার সড়কের ষাটনলের আবু মার্কেট, পূর্ব ষাটনল, সটাকী, দশানী, টরকী, আমুয়াকান্দা, নন্দলালপুর শীবপুর ও বাংলা বাজার পর্যন্ত রাস্তায় বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে।

এ সড়ক দিয়ে প্রতিদিন চলাচল করে হাজার হাজার যানবাহন। এসব যানবাহনে হাজার হাজার যাত্রী ও বিপুল পরিমান পণ্য পরিবহন হয়।

মাইক্রোবাস চালক আলমগীর হোসেন বলেন, বছর না পেরুতেই সড়কের যে অবস্থা হয়েছে তা বলার মতো নয়।

নিরাপদ সড়ক চাই মতলব উত্তর উপজেরা শাখার সাধারণ সম্পাদক মামুন অর-রশিদ বলেন, কাজের মান ভালো না হওয়ায় তাড়াতাড়ি রাস্তা খারাপ হচ্ছে।

চাঁদপুর সড়ক ও জনপথ বিভাগের সূত্র মতে, ২০১৬-১৭ অর্থ বছরে ষাটণল থেকে মোহনপুর ২২ কিলোমিটার রাস্তা ২৪ কোটি টাকায় এবং টরকী থেকে বাংলা বাজার ২২ কিলোমিটার রাস্তা ২৫ কোটি টাকায় নির্মিত হয়। ৪৪ কিলোমিটার রাস্তায় সরকারের ব্যয় হয় ৪৯ কোটি টাকা।

এ ব্যপারে চাঁদপুর সড়ক ও জনপদ বিভগের বিভাগের নির্বাহী প্রকৌশলী সুব্রুত দত্ত বলেন, অতিরিক্ত যানবাহনের চাপ এবং অতি বৃষ্টির কারণে রাস্তা নষ্ট হতে পারে। আমি আপনার মাধ্যমে জেনে দ্রুত ব্যবস্থা নিচ্ছি।

(ঢাকাটাইমস/০৫জুলাই/প্রতিনিধি/ওআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :