কোটা আন্দোলনকারীদের ধৈর্য ধরতে বললেন আইনমন্ত্রী

আখাউড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ জুলাই ২০১৮, ১৬:২৩

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ধৈর্য ধরার পরামর্শ দিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। ‘চাকরিতে কোনো কোটা থাকবে না’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই ঘোষণায় আস্থা রাখার আহ্বান জানিয়েছেন তিনি।

শুক্রবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এই কথা বলেন। স্থানীয় মনিয়ন্দ উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবন উদ্বোধনের পর সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন মন্ত্রী।

আন্দোলনকারীদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আস্থা রাখুন। তিনি যা বলেন তা করেন। প্রধানমন্ত্রী কথা দেওয়ার পরও কোটার ব্যাপারে একটা সহিংস অবস্থা সৃষ্টির অপচেষ্টা করা হচ্ছে। প্রধানমন্ত্রী কথা দিয়েছেন কোটাপদ্ধতি সংস্কার করা হবে। সুতরাং কোটা সংস্কার আন্দোলনকারীদের অবশ্যই ধৈর্যের সঙ্গে অপেক্ষা করতে হবে।’

এই আন্দোলনের পেছনে বিএনপি-জামায়াতের ইন্ধন আছে এমন ইঙ্গিত করে মন্ত্রী বলেন, ‘সরকারবিরোধী কুচক্রি মহল কোটা সংস্কার আন্দোলনের মাধ্যমে দেশকে অস্থিতিশীল করতে চাইছে। তারা রাজনৈতিকভাবে দেওলিয়া হওয়ার পর বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রাকে রুখতে চক্রান্তে লিপ্ত রয়েছে।’

বিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্দেশ্যে আইনমন্ত্রী বলেন, ‘এই স্কুলের শিক্ষর্থীরা দেশ উন্নয়নের অগ্রযাত্রায় ভূমিকা রাখবে।’ তিনি ছাত্র-ছাত্রীদের মনোযোগের সঙ্গে পড়াশোনা করার পরামর্শ দেন।

মনিয়ন্দ উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবন উদ্বোধন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আখাউড়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক অধ্যাপক জয়নাল আবেদীন, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সামছুজ্জামান, আইনমন্ত্রীর এপিএস রাসেদুল কায়ছার জীবন, উপজেলা ছাত্রলীগ সভাপতি তানজিল শাহ্ তচ্ছন, যুবলীগ নেতা রিয়াদ চৌধুরী প্রমুখ।

(ঢাকাটাইমস/০৬জুলাই/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :