‘রাজাকারদের সন্তানদের এ দেশে চাকরি হবে না’

প্রকাশ | ০৬ জুলাই ২০১৮, ১৮:৩৩ | আপডেট: ০৬ জুলাই ২০১৮, ১৮:৪৯

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

জামায়াত-শিবির, রাজাকার ও স্বাধীনতাবিরোধীদের সন্তানদের বাংলাদেশে চাকরি হবে না বলে মন্তব্য করেছেন নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান। বলেছেন, পৃথিবীর কোথাও স্বাধীনতাবিরোধী সন্তানদের চাকরি হয় না।

শুক্রবার সকাল ১১টার দিকে মাদারীপুর আচমত আলী খান সেতুর এপ্রোস থেকে বাবনাতলা পর্যন্ত সংযোগ সড়কের উদ্বোধন শেষে তিনি একথা বলেন।

এ সময় মন্ত্রী কোটা আন্দোলন নিয়েও কথা বলেন। বলেন, কোটা আন্দোলনের নামে সরকারবিরোধী আন্দোলন হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতিমধ্যে ঘোষণা দিয়েছেন দেশে কোনো কোটা পদ্ধতি থাকবে না। এই কোটা পদ্ধতি প্রধানমন্ত্রী বাতিল করে দিয়েছেন। শেখ হাসিনা সরকার এই কোটা পদ্ধতি বাতিলের লক্ষ্যে একটি কমিটি করেছে। কমিটি বিষয়টি যাচাই-বাছাই করে রিপোর্ট দেয়ার পরেই কার্যকার হবে।

আর ‘কোটা আন্দোলনে ছাত্রলীগের কর্মীরা হামলা করছে না বরং কোটা আন্দোলনে হামলার বিষয়ে জামায়াত-শিবিরের হাত রয়েছে’ বলে উল্লেখ করেন মন্ত্রী।

এ সময় জামায়াত-শিবির, রাজাকার, স্বাধীনতা বিরোধীদের সন্তানদের চাকরি দেশে হবে না উল্লেখ করে মন্ত্রী বলেন, শেখ হাসিনার সরকার যতদিন ক্ষমতায় রয়েছে, ততদিন স্বাধীনতা বিরোধীদের সন্তানদের সরকারি চাকরি হতে দেবে না। পৃথিবীর কোথাও স্বাধীনতাবিরোধী সন্তানদের চাকরি হয় না।

এ সময় উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান মিয়াজউদ্দিন খান, জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ সরোয়ার হোসেন, খোয়াজপুর ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ আলী মুন্সীসহ অন্যরা।

পরে মন্ত্রী মাদারীপুরের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকা- পরিদর্শন করেন।

ঢাকাটাইমস/০৫জুলাই/প্রতিনিধি/ইএস