ফরিদপুরে বাড়িতে মিলল ১৫ ফুট অজগর

ফরিদপুর প্রতিনিধি ঢাকাটাইমস
| আপডেট : ০৭ জুলাই ২০১৮, ১৫:৩৫ | প্রকাশিত : ০৭ জুলাই ২০১৮, ১৫:৩১

ফরিদপুরের মধুখালীতে বসতবাড়ীর পাশে ধরা পড়েছে ১৫ ফুট লম্বা একটি অজগর সাপ। অজগর দেখতে ভীড় করছেন দূরদুরান্তের মানুষ। গ্রামে অজগর পাওয়ায় আতঙ্ক দেখা দিয়েছেন স্থানীয়দের মাঝে।

ফরিদপুরের মধুখালী উপজেলার গাজনা ইউনিয়নের বড়াইল গ্রামের কৃষক আকরাম মৃধার বাড়ীতে অজগর সাপটি ধরা পড়ে।

বড়াইল গ্রামের কৃষক আকরাম হোসেন জানান, শুক্রবার রাত সাড়ে ১২টায় তার পুরাতন বাড়ী থেকে বিশ্বকাপ ফুটবল খেলা দেখে নিজ বাড়ীতে ফিরছিলেন। এসময় বসতবাড়ীর পাশে রাস্তায় বিশাল আকৃতির অজগরটি দেখতে পান তিনি।

কৃষক আকরাম জানান, লোকজন ডেকে লাঠি সোটা দিয়ে বস্তার মধ্যে অজগরটি আটক করা হয়। পরে বাড়ীতে এনে একটি কাঠের খাঁচায় রাখা হয়েছে।

তিনি বলেন, বিষয়টি উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তাকে জানানো হয়েছে।

গাজনা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুর মান্নান মোল্লা জানান, হঠাৎ গ্রামে এতো বড় অজগরের উপস্থিতি গ্রামের মানুষের মাঝে আতঙ্ক বিরাজ করছে। কয়েক দিন আগে গোন্দারদিয়া গ্রামে শাহ আবুল হোসেনের একটি বাড়ীতে ১৩টি গোখরা সাপের বাচ্চা উদ্ধার করা হয়।

এ বিষয়ে মধুখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোস্তফা মনোয়ার সাংবাদিকদের বলেন, যে এলাকা থেকে অজগরটি উদ্ধার করা হয়েছে এই ধরনের সাপ সেখানে থাকার কথা নয়। কীভাবে কোথা থেকে এলো বিষয়টি নিয়ে তদন্ত করে দেখা হবে। তিনি আরও জানান, সাপটি সংরক্ষণের জন্য বন বিভাগ ও প্রাণিসম্পদ বিভাগকে বলা হয়েছে। উপযুক্ত জায়গায় অজগরটি অবমুক্ত করা হবে ।

(ঢাকাটাইমস/০৭জুলাই/প্রতিনিধি/ওআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :