‘প্রধানমন্ত্রী শ্রমিকদের প্রতি অনেক সহানুভূতিশীল’

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ জুলাই ২০১৮, ১৭:২২

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মজিবুল হক চুন্নু বলেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রমিকবান্ধব। তিনি শ্রমিকদের প্রতি অনেক বেশি সহানুভূতিশীল। নারীদের কল্যাণের জন্য তিনি অনেক কাজ করেছেন। নারীদের কর্মক্ষেত্রে নিরাপত্তা নিশ্চিত করার জন্য আধুনিক সুযোগ সুবিধাসহ শ্রমজীবী হোস্টেল তৈরির ব্যবস্থা করছেন। গ্রামীণ কাঠামোর সামাজিক পরিবর্তন এনে দিয়েছেন।’

শনিবার দুপুরে নারায়ণগঞ্জে একটি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নারায়ণগঞ্জ সেন্ট্রাল খেয়াঘাটে শীতলক্ষ্যা নদীর পূর্বপাড়ে ময়মনসিংহপট্টিতে মহিলা শ্রমজীবী হোস্টেল এবং পাঁচ শয্যা হাসপাতালের সুবিধাসহ শ্রম কল্যাণ কেন্দ্র নির্মাণ প্রকল্পের উদ্বোধন উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মজিবুল হক চুন্নু বলেন, ‘আজকের অনুষ্ঠানের আরেকটি বৈশিষ্ট্য হচ্ছে এটি সর্বদলীয় প্রোগ্রাম। এখানে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির সবাই এসেছেন। এটা ভালো পরিবেশ। এটাই হওয়া উচিত। উন্নয়নের স্বার্থে সবাই এক। আমি দায়িত্ব পালন করতে গিয়ে বেশি সহযোগিতা পেয়েছি শুক্কুর মাহমুদের। এজন্য তাকে ধন্যবাদ জানাই।’

শ্রম অধিদপ্তরের জমির উপর ৪০০ কোটি টাকা ব্যয়ে নির্মিত হাসপাতাল প্রসঙ্গে তিনি বলেন, আগস্টের প্রথম সপ্তাহ থেকেই এই হাসপাতালের নির্মাণ কাজ শুরু হবে। আমি চাই এই হাসপাতালের নাম হবে শামসুজ্জোহা শ্রমজীবী বিশেষায়িত হাসপাতল।

কেন্দ্রীয় শ্রমিক লীগের সভাপতি শুক্কুর মাহমুদের সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব আফরোজা খান।

এসময় আরও উপস্থিত ছিলেন সংরক্ষিত নারী সংসদ সদস্য অ্যাডভোকেট হোসেনে আরা বেগম বাবলী, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোহাম্মদ আলী, বন্দর উপজেলা চেয়ারম্যান ও মহানগর বিএনপির সহ-সভাপতি আতাউর রহমান মুকুল, জেলা জাতীয় পার্টির আহ্বায়ক আবুল জাহের, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি খালেদ হায়দার খান কাজল, শহর যুবলীগের সভাপতি শাহাদাত হোসেন সাজনু ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এহসানুল হকে নিপুসহ বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তারা।

(ঢাকাটাইমস/০৭জুলাই/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :