নানিয়াচর থেকে ২৫ গ্রামবাসীকে অপহরণের অভিযোগ

রাঙামাটি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ জুলাই ২০১৮, ০০:০২

রাঙামাটির নানিয়াচর থেকে ২৫ জন গ্রামবাসীকে অপহরণের অভিযোগ করেছে ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিকফ্রন্ট (ইউপিডিএফ) রাঙামাটি জেলা ইউনিটের সংগঠক সচল চাকমা।

রবিবার এক বিবৃতিতে তিনি এ অভিযোগ করেন। এতে তিনি বলেন, রবিবার সকাল সাড়ে ৭টার দিকে ইঞ্জিন চালিত বোট যোগে কাঁচামালসহ বিভিন্ন গ্রামের লোকজন কুদুকছড়ি বাজারে যাচ্ছিলেন। এ সময় সংস্কারবাদী ও নব্য মুখোশদের সশস্ত্র সন্ত্রাসীরা হাতিমারা দোরের একটি টিলায় তাদেরকে আটকায়। এরপর তারা সবগুলো বোট থেকে আনুমানিক ২৫ জন মুরুব্বিকে বাছাইকরে অস্ত্রের মুখে অপহরণ করে গোপন স্থানে নিয়ে যায়। এ অপহরণ ঘটনায় নেতৃত্ব দেয় নব্য মুখোশ বাহিনীর অন্যতম সর্দার প্রত্যয় চাকমা ওরফে দাজ্যা ও পা-ব চাকমা ওরফে রনয়।

বিজ্ঞপ্তিতে অপহৃত ১১ জনের নাম দেওয়া হয়। তারা হলেন- ত্রিপুরাছড়া গ্রামের চন্দিলাল চাকমা (৩২), দিমোক্কেছড়া গ্রামের সোনমনি চাকমা (৩৮), ধামাইছড়া গ্রামের বায়ুধন চাকমা (৫২), সাপমারা গ্রামের রাতুমনি চাকমা (৪৫), শ্যামল কান্তি চাকমা (৪৫), লাঙল পাড়া গ্রামের প্রত্যে মোহনচাকমা (৫৫), নতুন বড়াদম গ্রামের সুইধন চাকমা (৩০), খুল্লেং পাড়া গ্রামের নবরতন চাকমা (৪৫), খামারপাড়া গ্রামের লদ্রু সেন চাকমা (৫০), ভাঙা মুড়ো গ্রামের দেব রঞ্জনখীসা (৫০), কাত্তোল তলি গ্রামের সুনীল কান্তি চাকমা (৫০)।

এ ব্যাপারে নানিয়াচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল লতিফ বলেন, এ ব্যাপারে পুলিশের কাছে কেউ অভিযোগ করেনি।

এদিকে নিরীহ গ্রামবাসীকে অপহরণের প্রতিবাদে সোমবার নান্যাচর ঘিলাছড়িতে সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মানববন্ধন ও মঙ্গলবার (১০ জুলাই) নান্যাচর উপজেলায় সকাল-সন্ধ্যা সড়ক ও নৌপথ অবরোধের ডাক দিয়েছে নব্য মুখোশবাহিনী প্রতিরোধ কমিটি।

ঢাকাটাইমস/০৮জুলাই/প্রতিনিধি/ ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :