সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধ’ অজ্ঞাত বনদস্যু নিহত

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ জুলাই ২০১৮, ১৫:১৯

সুন্দরবনে র‌্যাবের সাথে কথিত বন্দুকযুদ্ধে অজ্ঞাত (২৬) এক যুবক নিহত হয়েছেন। ঘটনাস্থল থেকে র‌্যাব তিনটি দেশি-বিদেশি অস্ত্র ও বেশকিছু গুলি উদ্ধার করার কথা জানিয়েছে।

মঙ্গলবার সকালে সুন্দরবন পূর্ব বিভাগের শরণখোলা রেঞ্জের আমবাড়িয়া খাল এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। নিহত যুবককে বনদস্যু দাবি করলেও তিনি কোন বাহিনীর সদস্য তা নিশ্চিত করতে পারেনি র‌্যাব।

র‌্যাব-৮ উপ অধিনায়ক মেজর খান সজীবুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী ও র‌্যাব মহাপরিচালকের ঘোষণা অনুযায়ী চলতি বছরের ডিসেম্বর মাসের মধ্যে সুন্দরবনকে দস্যুমুক্ত করা হবে। সেই ঘোষণা অনুযায়ী সুন্দরবনে র‌্যাবের নিয়মিত টহল জোরদার করা হয়েছে।

মঙ্গলবার ভোর ছয়টার দিকে র‌্যাবের একটি দল সুন্দরবনের আমবাড়িয়া খাল এলাকায় পৌছে ৫-৬ জেলেকে দাঁড়াতে বলেন। কিন্তু তারা তা না শুনে র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছুড়তে শুরু করে। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালায়। ২০-২৫ মিনিট গুলিবিনিময়ের পর ওই জেলেরা বনের ভেতরে পালিয়ে যায়। পরে র‌্যাব সদস্যরা সেখানে তল্লাশি চালিয়ে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে।

সেখান থেকে তিনটি দেশি বিদেশী অস্ত্র, চারটি রামদা ও বেশকিছু গুলি উদ্ধার করা হয়। গুলিবিদ্ধ জেলেকে বাগেরহাটের শরণখোলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। মরদেহটি শরণখোলা থানায় হস্তান্তর করা হয়েছে।

নিহত অজ্ঞাত জেলে বনদস্যু দলের সদস্য। তবে কোন দলের তা এখনই বলা যাচ্ছে না বলে জানান ওই কর্মকর্তা।

(ঢাকাটাইমস/১০জুলাই/প্রতিনিধি/ওআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :