হামলায় ছাত্রলীগ নেতা জখম, অভিযুক্তদের গ্রেপ্তার দাবি

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ জুলাই ২০১৮, ১৭:৫১

বাগেরহাটের কচুয়া উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক হাজরা ইশতিয়াক হোসেন বাহাদুরের ওপর সশস্ত্র হামলার প্রতিবাদে স্থানীয় ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিকলীগ এবং বাজার ব্যবসায়ী বণিক সমিতি তিন দিনের কর্মসূচি ঘোষণা করেছে। ৭২ ঘণ্টার মধ্যে হামলাকারীদের গ্রেপ্তার করা না হলে আরও কঠোর কর্মসূচির হুমকি দিয়েছেন সংগঠনের নেতারা।

মঙ্গলবার ভোরে ভ্যানযোগে বাড়ি ফেরার পথে ছাত্রনেতা ইশতিয়াককে সাইনবোর্ড-কচুয়া সড়কের রাঢ়িপাড়া কাটা বটতলা এলাকায় সশস্ত্র দুর্বৃত্তরা এই হামলা চালালে তিনি গুরুতর জখম হন। তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

এদিকে দুপুরে বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার শাহাদাৎ হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তবে হামলার ঘটনায় জড়িত কাউকে পুলিশ এখনো গ্রেপ্তার করতে পারেনি। এই ঘটনায় কচুয়া থানায় এখনো কোন মামলা হয়নি।

মঙ্গলবার সকালে কচুয়া উপজেলা যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগ, স্বেচ্ছাসেবক লীগ এবং বাজার ব্যবসায়ী বণিক সমিতির শতশত নেতাকর্মী জড়ো হয়ে বাজারে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে। কচুয়ার জিরো পয়েন্টে বিক্ষোভ সমাবেশ থেকে ছাত্রলীগ নেতা ইশতিয়াকের ওপর হামলাকারীদের চিহ্নিত করে অবিলম্বে গ্রেপ্তারের দাবি জানানো হয়। দাবি আদায় না হওয়া পর্যন্ত কচুয়া বাজারের সব দোকানপাট বন্ধ থাকারও ঘোষণা দেয়া হয়।

কচুয়া বাজার ব্যবসায়ী বণিক সমিতির সাধারণ সম্পাদক সাজ্জাদুল ইসলাম সুমন বলেন, বাগেরহাটের কচুয়া উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক হাজরা ইশতিয়াক হোসেন বাহাদুর শুধু ছাত্রনেতাই নন তিনি একজন ব্যবসায়ীও। তার ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে আগামী তিন দিন বাজারের সব দোকানপাট বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এই তিন দিনের মধ্যে তার ওপর হামলাকারীদের গ্রেপ্তার করা না হলে সামনে আরও কঠোর কর্মসূচি দেয়া হবে।

কচুয়া উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক দিহিদার আলী হোসেন সুজন বলেন, মঙ্গলবার ভোর পৌনে পাঁচটার দিকে কচুয়া উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক হাজরা ইশতিয়াক হোসেন বাহাদুর পরিবহনযোগে ঢাকা থেকে কচুয়ার সাইনবোর্ড এলাকায় নামেন। সেখানে নেমে তিনি ব্যাটারিচালিত ভ্যানযোগে কচুয়ার বাড়িতে ফেরার পথে কাটা বটতলা এলাকায় পৌঁছলে ৫/৬ জনের একটি সশস্ত্র দুর্বৃত্তের দল তার ভ্যানের গতিরোধ করে ধারালো অস্ত্র দিয়ে এলোপাথাড়ি কুপিয়ে জখম করে পালিয়ে যায়। পরে ওই ভ্যানের চালক রুবেল এবং অন্য দুই যাত্রীর চিৎকারে স্থানীয় লোকজন এসে ইশতিয়াককে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে খুলনা মেডিকেলে নিয়ে যায়। সেখানে তার চিকিৎসা চলছে। তার অবস্থা আশংকাজনক।

বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার শাহাদাৎ হোসেন বলেন, কচুয়া উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক হাজরা ইশতিয়াক হোসেন বাহাদুরকে অজ্ঞাত দুর্বৃত্তরা ধারালো অস্ত্র দিয়ে এলোপাথাড়ি কুপিয়ে মারাত্মক জখম করেছে। তার দুই হাত, দুই পাসহ শরীরের বিভিন্ন স্থানে জখম রয়েছে। তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। কি কারণে দুর্বৃত্তরা ইশতিয়াকের ওপর হামলা করল তা খতিয়ে দেখতে পুলিশ তদন্ত শুরু করেছে। হামলাকারীদের শনাক্ত করতে পুলিশের সাদা পোশাকধারী একাধিক দল কাজ করছে। আমরা খুব শিগগির জড়িতদের শনাক্ত করে আইনের আওতায় আনা হবে।

কচুয়া উপজেলা যুবলীগের আহ্বায়ক মনিরুজ্জামান ঝুমুর বলেন, ছাত্রলীগ নেতা ইশতিয়াকের উপর হামলা খবর স্থানীয় নেতাদের মাঝে ছড়িয়ে পড়লে তারা কচুয়ায় জড়ো হয়ে বাজারের সব ব্যবসা প্রতিষ্ঠান এবং অভ্যন্তরীণ সড়কের যান চলাচল বন্ধ করে দিয়েছে। হামলার প্রতিবাদে কচুয়া উপজেলার ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিকলীগ এবং বাজার ব্যবসায়ী বণিক সমিতি তিন দিনের কর্মসূচি ঘোষণা করেছে। প্রতিদিন বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হবে। আগামী ৭২ ঘণ্টার মধ্যে ছাত্রলীগ নেতার ওপর হামলাকারীদের গ্রেপ্তার করা না হলে আরও কঠোর কর্মসূচি দেয়া হবে প্রশাসনকে হুঁশিয়ারি দেন ওই নেতা।

(ঢাকাটাইমস/১০জুলাই/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :