ভোলায় মাদকদ্রব্য নিয়ন্ত্রন কর্মকর্তার বিরুদ্ধে চাঁদা দাবির অভিযোগ

ভোলা প্রতনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ জুলাই ২০১৮, ১৮:০৮

ভোলায় মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের সহকারী পরিচালক মো. কামরুজ্জামানের বিরুদ্ধে দুই লাখ টাকা চাঁদা না দিলে এক ব্যবসায়ীকে ক্রসফায়ারে হত্যা করা হবে বলে হুমকি দেয়ার অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার দুপুর দুইটার দিকে সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেন মো. মেজবাহউদ্দিন (রিপন) নামের ব্যবসায়ী। একটি স্থানীয় পত্রিকার অফিসে সংবাদ সম্মেলনটির আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে রিপন বলেন, গত শনিবার (০৭জুলাই) রাত ১০টার সময় ভোলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক কামরুজ্জামান তার বাসায় এসে দুই লাখ টাকা চাঁদা দাবি করেন। টাকা দিতে অপারগতা জানালে কামরুজ্জামান তাকে গালিগালাজ করে বাসা থেকে বের করে দেন।

পরদিন রবিবার (০৮জুলাই) সকালে মোবাইলে (০১৯১৯-৩৫০৫৫৬) ফোন করে আবারও তার কাছ থেকে দুই লাখ টাকা চাঁদা দাবি করেন। কামরুজ্জামান তাকে মোট ৯ বার ফোন করেন। মেজবাহউদ্দিন টাকা দিতে অস্বীকৃতি জানালে কামরুজ্জামান তাকে মাদক দিয়ে ধরিয়ে দিয়ে ক্রসফায়ারে হত্যা করবেন বলে হুমকি দেন।

রিপন জানান, সদর উপজেলার পূর্ব ইলিশা ইউনিয়নের পরানগঞ্জ বাজারে দীর্ঘ দিন ধরে পরানগঞ্জ বাজারে স্যানেটারি ব্যবসা করছেন। বর্তমানে ভোলা সদরের আবহাওয়া অফিস সড়কে পরিবার নিয়ে বসবাস করেন। তার দুই ছেলে এক মেয়ে। তারা পড়ালেখা করেন। তিনি একজন ক্ষুদ্র ব্যবসায়ী। তার পক্ষে ২ লাখ টাকা দেয়া সম্ভব না। এ অবস্থায় চাঁদা দাবি ও ক্রসফায়ারের হুমকিতে সন্ত্রস্ত অবস্থায় রয়েছেন এবং ন্যায় বিচার ও জীবনের নিরাপত্তা দাবি করেন।

তবে ভোলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. কামরুজ্জামান তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে বলেন, তার এবং মো. মেজবাহউদ্দিন দুজনেরই একই পাড়ায় পাশাপাশি বাড়ি। তার সঙ্গে পারিবারিক বিরোধ নিয়ে কথা কাটাকাটি হয়েছে। এ কথা কাটাকাটিকে কেন্দ্র করে তিনি অশ্লীল শব্দ ব্যবহার করেছেন। কিন্তু চাঁদা দাবি করেননি। মাদক দিয়ে ধরিয়ে ক্রসফায়ারে হত্যা করার অভিযোগটিও সত্য নয়। একটি পক্ষ তার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালাচ্ছে দাবি করেন এ মাদকদ্রব্য নিয়ন্ত্রন কর্মকর্তা।

ঢাকাটাইমস/১০জুলাই/প্রতিনিধি/ডিএম

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :