ছাত্রীকে কু-প্রস্তাব দেয়ায় প্রধান শিক্ষক অবরুদ্ধ

রাজবাড়ী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ জুলাই ২০১৮, ১৮:৪৭

রাজবাড়ীর সদর উপজেলায় বার্থা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অসিম কুমার নাগের বিরুদ্ধে পঞ্চম শ্রেণির এক ছাত্রীকে কু-প্রস্তাব দেয়ার অভিযোগ পাওয়া গেছে। ওই অভিযোগের প্রেক্ষিতে মঙ্গলবার সকাল থেকে বিকাল পর্যন্ত স্থানীয়রা ওই প্রধান শিক্ষককে বিদ্যালয়ের নিজ কক্ষে অবরুদ্ধ করে রাখে।

পরে সদর উপজেলার ভারপ্রাপ্ত শিক্ষা অফিসার আগামী দশ দিনের মধ্যে ওই শিক্ষককে প্রত্যাহারের ঘোষণা দেয়ায় জনগণের রোষানল থেকে মুক্তি পান ওই শিক্ষক।

সদর উপজেলার বাণিবহ ইউনিয়নের বার্থা সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মাহাতাব হোসেন খান জানান, এক সপ্তাহ আগে দুই সন্তানের জনক ও রাজবাড়ী জেলা শহরের পাবলিক হেলথ্ এলাকার বাসিন্দা এই বিদ্যালয়ের প্রধান শিক্ষক অসিম কুমার নাগ পঞ্চম শ্রেণি পড়ুয়া এক ছাত্রীকে কু-প্রস্তাব দেন। বিষয়টি মেয়েটি তার মাকে বলে এবং তার মা তা অন্যান্য শিক্ষার্থীদের অভিভাবকদের জানান।

এর পরই সকাল ১১টার দিকে বিদ্যালয়ের শিক্ষার্থীদের অভিভাবক ও স্থানীয় বাসিন্দারা সম্মিলতভাবে বিদ্যালয় চত্বরে প্রবেশ করে। তারা ওই শিক্ষককে তার অফিস রুমের মধ্যে অবরুদ্ধ করে। সেই সাথে তারা ওই শিক্ষককে মারপিট করার চেষ্টাও করে। ফলে তিনি বিষয়টি সদর উপজেলা প্রাথমিক শিক্ষক অফিসের কর্মকর্তাদের জানান।

শিক্ষা কর্মকর্তারা এসে দশ দিনের মধ্যে প্রধান শিক্ষক অসিম কুমার নাগকে এ বিদ্যালয় থেকে প্রত্যাহারের ঘোষণা দিলে পরিস্থিতি শান্ত হয়।

তিনি আরো বলেন, প্রধান শিক্ষক অসিম কুমার নাগের চরিত্র ভাল নয়। ইতোপূর্বে যতগুলো বিদ্যালয়ে তিনি চাকরি করেছেন, সেসব বিদ্যালয়ে তিনি ছাত্রীদের যৌনহয়রানিসহ নানারকম অঘটন ঘটিয়েছেন। ফলে তাকে ওইসব বিদ্যালয় থেকেও প্রত্যাহার করা হয়েছে।

প্রধান শিক্ষক অসিম কুমার নাগের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও ফোনটি বন্ধ পাওয়া যায়।

সদর উপজেলার ভারপ্রাপ্ত শিক্ষা অফিসার নৃপেন্দ্রনাথ সরকার জানান, ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক অসিম কুমার নাগ পঞ্চম শ্রেণিতে পড়ুয়া এক ছাত্রীকে কু-প্রস্তার দেয়ায় জনতা বিক্ষুব্ধ হয়ে উঠেছিল। তিনি ও ক্লাস্টারের দায়িত্বে থাকা কর্মকর্তা আব্দুল কাদেরকে সাথে নিয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন এবং আগামী দশ দিনের মধ্যে ওই শিক্ষককে প্রত্যাহার করার ঘোষণা দেন।

তিনি আরো বলেন, রাজবাড়ী জেলা শিক্ষক সমিতির সভাপতি চিরকুমার হাবিবুর রহমান মোল্লা হাবিব বর্তমানে ছুটির আবেদন দিয়ে আত্মগোপনে রয়েছেন।

(ঢাকাটাইমস/১০জুলাই/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :