পুলিশ হত্যা মামলায় রিমান্ডে পাঁচ আসামি

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ জুলাই ২০১৮, ১৯:২৭

নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার উপজেলার কালাপাহাড়িয়া ইউনিয়ন এলাকার ডিএমপির ‘কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম’ ইউনিটের সদস্য পুলিশ কনেস্টেবল রুবেল মাহমুদ সুমন হত্যা মামলার পাঁচ আসামিকে দুই দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

মঙ্গলবার বিকালে গ্রেপ্তার আসামিদের ১০ দিনের রিমান্ড আবেদন করে নারায়ণগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মেহেদী হাসানের আদালত হাজির করা হলে আদালত শুনানি শেষে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আসামিরা হলেন- শহিদুল্লাহ, মনির হোসেন, রফিক, হৃদয় ওরফে টেন্ডুল ও কাশেম।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের এসআই মজিবুর রহমান জানান, পুলিশ কনস্টেবল রুবেল মাহমুদ সুমন হত্যা মামলাটি এর আগে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ তদন্ত করেছিল। ডিবি পুলিশ এর আগে অভিযান চালিয়ে হত্যা মামলায় জড়িত সন্দেহে শহিদুল্লাহ, মনির হোসেন, রফিক, হৃদয় ওরফে টেন্ডুল ও কাশেমকে গ্রেপ্তার করে। পরে আদালতের নির্দেশে মামলাটি নারায়ণগঞ্জ পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দেন। মামলাটি বর্তমানে তদন্ত করছেন পিবিআই এর পরিদর্শক গোলাম মুক্তার আশরাফ উদ্দিন।

প্রসঙ্গত, গত বছরের ১ সেপ্টেম্বর নারায়ণগঞ্জের আড়াইহাজারের কালাপাহাড়িয়ায় কাউন্টার টেরোরিজম বিভাগের পুলিশ কনস্টেবল রুবেল মাহমুদ সুমনকে কুপিয়ে ও গুলি করে হত্যার অভিযোগ ওঠে কালাপাহাড়িয়া ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা সাইফুল ইসলাম স্বপন ও তার সহযোগীদের বিরুদ্ধে। ২৪ সেপ্টেম্বর গ্রেপ্তার আসামি পাভেল হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দেয়। ২৫ সেপ্টেম্বর এজাহারভুক্ত আসামি ইয়াসিন আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে।

আসামিরা স্বীকারোক্তিতে জানিয়েছে, কালাপাহাড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান সাইফুল ইসলাম স্বপনের হুকুমে ও প্রত্যক্ষ নেতৃত্বে আগ্নেয়াস্ত্র, দেশীয় তৈরি বিভিন্ন প্রকার রামদা, চাপাতি, চাইনিজ কুড়াল নিয়ে রুবেলদের বাড়ি ঘেরাও করে তারা চেয়ারম্যানের প্রত্যক্ষ নির্দেশে সকলকে কুপিয়ে জখম করে। এর মধ্যে চেয়ারম্যান স্বপন নিজে উপস্থিত থেকে সেখানে কয়েক রাউন্ড গুলি করেন। এ সময় ছুটিতে আসা পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের কনস্টেবল রুবেল মাহমুদ সুমনকে হত্যা নিশ্চিত করে তারা চলে যায়।

চলতি বছরের ৯ এপ্রিল বাদী পক্ষের আবেদনের প্রেক্ষিতে নারায়ণগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাহমুদুল মোহসিনের আদালত নিহত রুবেলের লাশ আবারও কবর থেকে উত্তোলন করে ময়নাতদন্তের নির্দেশ দিয়েছেন।

(ঢাকাটাইমস/১০জুলাই/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত