সৎকার নিয়ে সংঘর্ষে মামলা, গ্রেপ্তার ১

ঠাকুরগাঁও প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১০ জুলাই ২০১৮, ১৯:৩৬ | প্রকাশিত : ১০ জুলাই ২০১৮, ১৯:২৯
প্রতীকী ছবি

শ্মশানঘাটে লাশ সৎকারে বাধা দেয়ায় সংঘর্ষের ঘটনায় সাতজনকে আসামি করে মামলা করা হয়েছে। এদের মধ্য থেকে এক আসামিকে গ্রেপ্তার করে জেলহাজতে প্রেরণ করেছে পুলিশ। এতে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

সোমবার দুপুরে জেলার হরিপুর উপজেলার গেদুরা ইউনিয়নের হাটপুকুর গ্রামে শ্মশানঘাটে লাশ সৎকার করতে গেলে কয়েক ব্যক্তি বাধা দেয়। এ ঘটনায় উভয়পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে।

এ ঘটনায় মঙ্গলবার সাতজনের নাম উল্লেখ করে একটি মামলা হলে পুলিশ ঘটনার সাথে সম্পৃক্ত আসামি আবু হুরকে গ্রেপ্তার করে জেলহাজতে পাঠায়।

মামলার আসামিরা হলেন- মাহাবুব, মাঠকু, আল মামুন, করিম, মো. ময়না ও রায়হান। এদের মধ্যে মোতালেবের ছেলে আবু হুরকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

ঘটনার বিবরণে জানা যায়, জেলার হরিপুর উপজেলার গেদুরা ইউনিয়নের রাজাদীঘি গ্রামের বিলখা বর্মন রবিবার রাতে মারা যান। পরিবারের লোকজন সোমবার দুপুর ২টার দিকে লাশ নিয়ে সৎকারের জন্য নিয়ে যায় হাটপুকুর শ্মশান ঘাটে। এ সময় আবুহুর নামে এক ব্যক্তি ওই শ্মশানঘাটে লাশ সৎকারে বাধা দেয়। এমনকি মৃতদেহ দাফনের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করার পরও মৃতদেহটি নিয়ে টানাহেঁছড়া করে। লাশ কবরে নামানোর পরে আবার তুলতে বাধ্য করে।

এসময় লাশের লোকজন ও আবুহুরের লোকজনের মধ্যে সংঘর্ষ বাঁধে। সংঘর্ষে মৃত বিখলা বর্মনের ছেলে রমেশ ও সমেশ আহত হন। পরে পুলিশ ঘটনাস্থলে আসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করার চেষ্টা করে। সেই সময় ঘটনাস্থল থেকে মোতালেব হোসেনের ছেলে আবুহুরকে তাৎক্ষণিক গ্রেপ্তার করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

হিন্দু, বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ এর সাধারণ সম্পাদক দীপক কুমার রায় জানান, মঙ্গলবার এ নিয়ে জেলার হিন্দু সম্প্রদায়ের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। বুধবার মানববন্ধন ও জেলা প্রশাসক অফিস ঘেরাও করে স্মারকলিপি প্রদান করবে হিন্দু, বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ।

হাটপুকুর শ্মশানঘাটের সাধারণ সম্পাদক বিদেশী রায় জানান, এই শ্মশানঘাটে মোট ২.২৭ একর জমি ছিল। আমাদের বাপ-দাদারা আমাদের জন্মের পূর্ব থেকে এখানেই লাশ সৎকার করে আসছে। গত ২/৩ বছর থেকে এই ভূমিদস্যুরা আমাদের উপর হামলাসহ বিভিন্ন রকম হুমকি দিয়ে অধিকাংশ জমি গ্রাস করে ফেলেছে। আমরা বিভিন্ন সময় থানায় অভিযোগ করা সত্বেও কোন ব্যবস্থা নেয়নি প্রশাসন। আমরা সকলেই হিন্দু সমাজের লোকজন সরকারের দৃষ্টি আকর্ষণ করছি। এদের সর্বোচ্চ শাস্তির দাবি জানাচ্ছি।

হরিপুর থানার ওসি রুহুল কুদ্দুস জানান, হিন্দুদের লাশ দাফনে বাধা দেয়ার ঘটনায় মঙ্গলবার সাতজনসহ অজ্ঞাতনামা ১৫ জনের নাম উল্লেখ করে মামলা হয়েছে। এখন পর্যন্ত একজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদের গ্রেপ্তারে চেষ্টা চালিয়ে যাচ্ছে পুলিশ।

(ঢাকাটাইমস/১০জুলাই/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :