বরিশালে ঘুড়ি-ঠেলাগাড়ি নিয়ে কাউন্সিলর প্রার্থীদের টানাটানি

ব্যুরো প্রধান, বরিশাল
 | প্রকাশিত : ১০ জুলাই ২০১৮, ২১:৫০

বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে প্রতীক বরাদ্দ পেয়েছেন কাউন্সিলর প্রার্থীরা। মঙ্গলবার সকাল থেকে বিকাল পর্যন্ত তাদের মাঝে এই প্রতীক বরাদ্দ দেন সিটি নির্বাচনের রিটানিং কর্মকর্তা মুজিবুর রহমান।

নির্বাচন কর্মকর্তা কার্যালয়ের তথ্যানুযায়ী, সাধারণ কাউন্সিলর প্রার্থীদের প্রতীকযুদ্ধে বিজয়ী হয়েছেন ঠেলাগাড়ি আর দ্বিতীয় অবস্থানে রয়েছে ঘুড়ি। এই দুটি প্রতীক নিয়েই বেশি টানাহেঁচড়া হয়েছে কাউন্সিলর প্রার্থীদের মধ্যে। ফলে ঠেলাগাড়ি প্রতীক নিয়েছেন ২৭টি ওয়ার্ডের মধ্যে ২৭ জন কাউন্সিলর প্রার্থী ও ঘুড়ি প্রতীক পেয়েছেন ২৬ জন প্রার্থী।

অপরদিকে সংরক্ষিত কাউন্সিলর পদে যুদ্ধ হয়েছে বই ও আনারস প্রতীকের মধ্যে। ৯ সংরক্ষিত ওয়ার্ডের মধ্যে বই ও আনারস প্রতীক পেয়েছেন ৯ জন করে প্রার্থী।

এদিকে সাধারণ ওয়ার্ডের ১২টি প্রতীকের মধ্যে এয়ারকন্ডিশনার, ব্যাডমিন্টন, র‌্যাকেট ও করাতসহ তিনটি প্রতীক কেউ নেননি। পাশাপাশি সংরক্ষিত ওয়ার্ডের ১০টি প্রতীকের মধ্যে স্টীল আলমারি প্রতীক কেউ নেননি।

প্রসঙ্গত, বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে সাধারণ ৩০টি ওয়ার্ডের মধ্যে তিনজন বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হওয়ায় এখন প্রার্থী রয়েছেন ৯১ জন এবং সংরক্ষিত ১০টি ওয়ার্ডের ১টিতে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হওয়ায় এখন প্রার্থী দাঁড়িয়েছেন ৩৪ জন। সবমিলিয়ে কাউন্সিলর পদে এখন ১২৪ প্রার্থী রয়েছেন।

(ঢাকাটাইমস/১০জুলাই/টিটি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :