গাইবান্ধায় মাহমুদুর রহমানের মামলার পরবর্তী শুনানি ৯ সেপ্টেম্বর

গাইবান্ধা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ জুলাই ২০১৮, ১৭:৪৪

দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান বুধবার গাইবান্ধার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ তার পরিবার সম্পর্কে কটূক্তি ও মিথ্যাচার করার মামলায় দুপুরে গাইবান্ধার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রমেশ কুমার দাগার আদালতে হাজির হোন তিনি।

মাহমুদুর রহমানের আইনজীবী আদালতে তার পক্ষে শুনানি করে মামলা থেকে তাকে অব্যাহতি প্রদানের আবেদন করেন। কিন্তু বাদী পক্ষের আইনজীবীরা এর বিরোধিতা করলে আদালত ৯ সেপ্টেম্বর মামলার পরবর্তী চার্জ শুনানির দিন ধার্য করে আদেশ দেন।

গত বছরের ১ ডিসেম্বর ঢাকায় জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল আয়োজিত গণতন্ত্র পুনরুদ্ধারে গণমাধ্যমের ভূমিকা শীর্ষক এক সেমিনারে অংশ নেন মাহমুদুর রহমান। তিনি আলোচনাকালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা, নাতনি যুক্তরাজ্যের এমপি টিউলিপ সিদ্দিকী ও তার পরিবার নিয়ে মিথ্যাচার করেন। এর পাশাপাশি তিনি বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে অস্বীকার করে বাংলাদেশকে ভারতের কলোনি বলে আখ্যায়িত করেন।

এরপর গাইবান্ধা জেলা যুবলীগ সভাপতি সরদার মো. শাহীদ হাসান লোটন গত বছরের ১১ ডিসেম্বর গাইবান্ধার আমলি আদালতে মাহমুদুর রহমানের বিরুদ্ধে একটি মামলা (সিআর ৫৮৩/১৭) করেন।

(ঢাকাটাইমস/১১জুলাই/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :