রাশিয়া বিশ্বকাপের ফাইনাল ম্যাচের সময়সূচি

প্রকাশ | ১২ জুলাই ২০১৮, ০৩:১১

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

রাশিয়া বিশ্বকাপের ফাইনালের জন্য দুইটি দল নির্ধারণ হয়ে গেছে। মঙ্গলবার বেলজিয়ামকে ১-০ গোলে হারিয়ে প্রথম দল হিসাবে ফাইনালে ওঠে ফ্রান্স। বুধবার ইংল্যান্ডকে ২-১ গোলে হারিয়ে দ্বিতীয় দল হিসাবে ফাইনালে উঠেছে ক্রোয়েশিয়া। বিশ্বকাপে ফ্রান্স এর আগে দুইবার ফাইনাল খেললেও এবার প্রথমবারের মতো ফাইনালে উঠেছে ক্রোয়েশিয়া।

আগামী ১৫ জুলাই মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত নয়টায় ফাইনাল ম্যাচে মুখোমুখি হবে ফ্রান্স ও ক্রোয়েশিয়া। এর আগে ১৪ জুলাই তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে বেলজিয়ামের মুখোমুখি হবে ইংল্যান্ড। সেইন্ট পিটার্সবার্গ স্টেডিয়ামে এই ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত আটটায়।

এবারের বিশ্বকাপে ক্রোয়েশিয়া এখন পর্যন্ত যে ছয়টি ম্যাচ খেলেছে তার প্রতিটিতেই জয় পেয়েছে। ‘ডি’ গ্রুপ থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে দ্বিতীয় রাউন্ডে ওঠে ক্রোয়েশিয়া। এরপর তারা ডেনমার্ককে টাইব্রেকারে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ওঠে। কোয়ার্টার ফাইনাল ম্যাচে স্বাগতিক রাশিয়াকে টাইব্রেকারে পরাজিত করে সেমিফাইনাল নিশ্চিত করে তারা। আর বুধবার ইংল্যান্ডকে হারিয়ে ফাইনালে উঠল ক্রোয়েশিয়া।

অন্যদিকে, ‘সি’ গ্রুপ থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছিল ফ্রান্স। দ্বিতীয় রাউন্ডের ম্যাচে তারা আর্জেন্টিনাকে ৪-৩ গোলে পরাজিত করে। এরপর কোয়ার্টার ফাইনাল ম্যাচে উরুগুয়েকে ২-০ গোলে পরাজিত করে ফরাসিরা। তারপর বেলজিয়ামকে ১-০ গোলে হারিয়ে ফাইনালে ওঠে তারা।

তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ

তারিখ

দল

বাংলাদেশ সময়

ভেন্যু

১৪ জুলাই, ২০১৮

বেলজিয়াম-ইংল্যান্ড

রাত আটটা

সেইন্ট পিটার্সবার্গ স্টেডিয়াম

ফাইনাল ম্যাচ

তারিখ

দল

বাংলাদেশ সময়

ভেন্যু

১৫ জুলাই, ২০১৮

ফ্রান্স-ক্রোয়েশিয়া

রাত নয়টা

লুঝনিকি স্টেডিয়াম

(ঢাকাটাইমস/১২ জুলাই/এসইউএল)