পাবলিক লাইব্রেরিতে ৩১তম বিসিএসের আয়োজনে আবৃত্তি সন্ধ্যা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ জুলাই ২০১৮, ১৭:১৬

রাজধানীর পাবলিক লাইব্রেরিতে ৩১তম বিসিএস ক্যাডার অ্যাসোসিয়েশনের আয়োজনে কবি জীবনানন্দ দাশের 'সোনালী ডানার কবিতা' শীর্ষক আবৃত্তি সন্ধ্যা অনুষ্ঠিত হতে যাচ্ছে।

শনিবার সন্ধ্যা ৬টায় শওকত ওসমান স্মৃতি মিলনায়তনে এই আবৃত্তি অনুষ্ঠান মঞ্চস্থ হবে।

জীবনানন্দ দাশের বাছাই করা কবিতাসমূহ থেকে আবৃত্তি করবেন অ্যাসোসিয়েশনের সদস্য আব্দুল্লাহ আল হাদী, ইফতেখায়রুল ইসলাম, এম জে কবীর, জি এম রাকিবুল ইসলাম, শাওন ফিরদাউস, সামছুজ্জামান বাবু প্রমুখ আবৃত্তিশিল্পী।

সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ দপ্তরের দায়িত্বপালনের পাশাপাশি সংস্কৃতিচর্চার ভেতর দিয়ে একটি মননসমৃদ্ধ জাতি গঠনে কার্যকর ভূমিকা পালনে বদ্ধপরিকর এই কর্মকর্তারা।

আয়োজক সংগঠনের সভাপতি আব্দুল্লাহ আল হাদী ঢাকাটাইমসকে বলেন, মূলত বাংলা কাব্যসাহিত্যের ইাতহাসে জীবনান্দ দাশের কবিতার অনিবার্যতা এড়িয়ে যাওয়ার সুযোগ নেই। তার বিপুল কবিতারাজির মধ্য থেকে আট বছর আগের একদিন, অন্ধকার, শিকার, সমারুঢ়, অঘ্রাণ প্রান্তরে, রাত্রি, বুনোহাস, শঙ্খমালাসহ বেশ কিছু কবিতা আবৃত্তির জন্য বেছে নেওয়া হয়েছে।

তিনি বলেন, রাষ্ট্রীয় কাজের ব্যস্ততার ফাঁকে এই আবৃত্তি শিল্পীরা সকলেই কবিতাকে ভালোবাসেন, ধারণ করেন। ৩১তম বিসিএস ক্যাডার অ্যাসোসিয়েশন পূর্বেও এই ধরনের অনুষ্ঠান আয়োজন করেছে। ভবিষ্যতেও মানবিক মূল্যবোধসম্পন্ন জাতি গঠনে সহায়ক এমনতর সাংস্কৃতিক কর্মকাণ্ড অক্ষুন্ন রাখবে। অনুষ্ঠানটি সকলের জন্য উন্মুক্ত থাকবে।

(ঢাকাটাইমস/১২জুলাই/বিইউ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

ভাষা, সাহিত্য ও সংস্কৃতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :