ঢাকায় ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং

প্রকাশ | ১৩ জুলাই ২০১৮, ২২:৪৪ | আপডেট: ১৪ জুলাই ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

তিন দিনের সফরে ঢাকায় এসেছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। শুক্রবার সন্ধ্যা ছয়টার দিকে বিশেষ বিমানে করে ঢাকার বঙ্গবন্ধু বিমানঘাঁটিতে নামেন তিনি।

সেখানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল তাকে স্বাগত জানান। এ সময় ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা উপস্থিত ছিলেন।

রাজনাথ সিং শনিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করবেন। ওই বৈঠকে দুই দেশের পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হবে।

ঢাকায় ভারতীয় হাইকমিশনের সংবাদ বিজ্ঞপ্তিতে জানা গেছে, রাজনাথ সিং শনিবার যমুনা ফিউচার পার্কে ভারতের নতুন ভিসা আবেদন কেন্দ্রের উদ্বোধন করবেন।

তার সফরসূচি সম্পর্কে পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, শনিবার দুপুরে রাজশাহী হয়ে সারদার পুলিশ একাডেমিতে যাবেন ভারতীয় স্বরাষ্ট্রমন্ত্রী। সেখানে বাংলাদেশ-ভারত মৈত্রী ভবন উদ্বোধন করবেন দুই দেশের স্বরাষ্ট্রমন্ত্রী।

রবিবার সকালে রাজনাথ সিং ধানমন্ডির ৩২ নম্বরে অবস্থিত বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে যাবেন। এরপর প্রার্থনা করতে যাবেন ঢাকেশ্বরী মন্দিরে। সেখান থেকে সচিবালয়ে গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের সঙ্গে বৈঠক করবেন। বৈঠক শেষে সই হবে সংশোধিত ভ্রমণ চুক্তি ২০১৮। বিকেলেই দিল্লির উদ্দেশে ঢাকা ছেড়ে যাবেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী।

দুই প্রতিবেশী দেশের স্বরাষ্ট্রমন্ত্রীদের বৈঠকে বিশেষ করে সন্ত্রাসবাদ দমনে সহযোগিতা ও আন্তসীমান্ত অপরাধ দমনের বিষয়গুলো গুরুত্ব পাবে।

(ঢাকাটাইমস/১৩জুলাই/মোআ)