‘পাহাড়ের প্রকল্প অনুমোদনে কৃপণতা দেখান না প্রধানমন্ত্রী’

প্রকাশ | ১৪ জুলাই ২০১৮, ১৭:৩৪

রাঙামাটি প্রতিনিধি, ঢাকাটাইমস

পার্বত্য চট্টগ্রামে উন্নয়ন প্রকল্প অনুমোদনের ক্ষেত্রে কোনো কৃপণতা দেখান না প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) সভায় পার্বত্য এলাকার কোনো প্রকল্প উত্থাপন করা হলে তা সাথে সাথে অনুমোদন দিয়ে দেন প্রধানমন্ত্রী।

কথাগুলো বলেছেন পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা পরিকল্পনা মন্ত্রনালয়ের সচিব ও সাবেক রাঙামাটি জেলা প্রশাসক সৌরেন্দ্র নাথ চক্রবর্তী।

শনিবার সকালে রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ে কৃষি (শস্য, মৎস্য, প্রাণিসম্পদ) শুমারী ২০১৮ প্রকল্পের জেলা পর্যায়ে সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তাদের নিয়ে প্রথম মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রাঙামাটি জেলা প্রশাসনের সহায়তায় বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো এ সভার আয়োজন করে।

সৌরেন্দ্র নাথ বলেন, পার্বত্য চট্টগ্রামের সব তথ্য রাখেন প্রধানমন্ত্রী। ২০১৮ কৃষি শুমারিকে সমৃদ্ধ করা জন্য সঠিক তথ্য দিতে হবে পরিসংখ্যান ব্যুরোকে। এর মাধ্যেমে কৃষি শুমারির সফলতা আসবে।

পার্বত্য চট্টগ্রাম একটি বিশেষ অঞ্চল। এ অঞ্চলের কিছু গুরুত্বপূর্ণ বিষয় বাদ পড়ার সম্ভাবনা থাকে। এসব বিষয়গুলো যেন বাদ না পড়ে সেজন্য সংশ্লিষ্ট সকল বিভাগের কর্মকর্তাদের অনুরোধ করেন সচিব।

রাঙামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশীদের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন প্রকল্প পরিচালক (যুগ্ম সচিব) জাফর আহমদ খান, রাঙামাটি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমনী আক্তার, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মনোরঞ্জন ধর, রাঙামাটি অতিরিক্ত পুলিশ সুপার মো. জাহাঙ্গীর। উন্মুক্ত আলোচনায় সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তারা বক্তব্য দেন।

(ঢাকাটাইমস/১৪জুলাই/প্রতিনিধি/জেবি)