তাহলে হ্যারি কেনই পাচ্ছেন গোল্ডেন বুট?

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ জুলাই ২০১৮, ০১:১৮

রাশিয়া বিশ্বকাপে আর শুধু ফাইনাল ম্যাচ বাকি। মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে রবিবার শিরোপার লড়াইয়ে মাঠে নামবে ফ্রান্স ও ক্রোয়েশিয়া। তবে যে দলই শিরোপা জিতুক না কেন গোল্ডেন বুট যে ইংলিশ অধিনায়ক হ্যারি কেন পাচ্ছেন তা এখন প্রায় নিশ্চিত। ছয়টি গোল করে টুর্নামেন্টে তিনিই এখন পর্যন্ত সেরা গোলদাতা।

হ্যারি কেন ছয়টি গোল করেছেন। এর মধ্যে এক ম্যাচে তিনি হ্যাটট্রিক করেছিলেন। ইংল্যান্ড চতুর্থ হয়ে বিশ্বকাপ মিশন শেষ করেছে। শনিবার তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে বেলজিয়ামের কাছে ২-০ গোলে হেরে গেছে ইংলিশরা।

সেরা গোলদাতাদের তালিকায় হ্যারি কেনের পর আছেন বেলজিয়ামের রোমেলু লুকাকু, রাশিয়ার ডেনিস চেরিশেভ ও পর্তুগালের ক্রিশ্চিয়ানো রোনালদো। তিনজনই চারটি করে গোল করেছেন। তবে, তাদের কারও দলই এখন টুর্নামেন্টে টিকে নেই। তাই তাদের গোল সংখ্যা বাড়ানোরও কোনো সুযোগ নেই।

ফাইনালে যে দুই দল উঠেছে তার মধ্যে ফ্রান্সের অ্যান্তোনি গ্রিজম্যান ও কাইলিয়ান এমবাপ্পে এখন পর্যন্ত তিনটি করে গোল করেছেন। গোল্ডেন বুট জিততে হলে ফাইনাল ম্যাচে তাদের ম্যাজিকাল কিছু করতে হবে। ক্রোয়েশিয়ার খেলোয়াড়দের মধ্যে লুকা মদরিচ, মারিও মানজুকিচ ও ইভান পেরিসিচ করেছেন দুইটি করে গোল।

(ঢাকাটাইমস/১৫ জুলাই/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :