বোলিংয়ে সেরা পাঁচে বাংলাদেশের তিন

প্রকাশ | ১৫ জুলাই ২০১৮, ০১:৩৯

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ-২০১৮ এর বাছাইপর্বে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। শনিবার ফাইনাল ম্যাচে আয়ারল্যান্ডকে ২৫ রানে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা। টুর্নামেন্টে বাংলাদেশ কোনো ম্যাচে হারেনি। ফাইনাল ম্যাচে পাঁচ উইকেট শিকার করে ম্যাচ সেরা হয়েছেন বাংলাদেশের পান্না ঘোষ। প্লেয়ার অব দ্য সিরিজের পুরস্কার পেয়েছেন আয়ারল্যান্ডের ক্লেয়ার শিলিংটন।

টুর্নামেন্টের সেরা পাঁচ ব্যাটসম্যানের মধ্যে বাংলাদেশের কেউ নেই। কিন্তু সেরা পাঁচ বোলারের মধ্যে বাংলাদেশের তিনজন রয়েছেন। দশ উইকেট শিকার করে দ্বিতীয় অবস্থানে রয়েছেন রুমানা আহমেদ। নয় উইকেট শিকার করে দ্বিতীয় অবস্থানে রয়েছেন ফাহিমা খাতুন। সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন ফাহিমা খাতুন। নয় উইকেট শিকার করে তৃতীয় অবস্থানে রয়েছেন পান্না ঘোষ।

আগামী নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হবে আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের ষষ্ঠ আসর। টুর্নামেন্টে মোট দশটি দল অংশ নিবে। বিশ্বকাপের জন্য আগে থেকেই আটটি দল নির্ধারিত হয়ে আছে। বাকি দুইটি দল নির্ধারণের জন্য আয়োজন করা হয়েছে এই বাছাইপর্ব। বাছাইপর্ব থেকে বিশ্বকাপের মূল পর্বে জায়গা করে নিয়েছে বাংলাদেশ ও আয়ারল্যান্ড।

(ঢাকাটাইমস/১৫ জুলাই/এসইউএল)