হাঁটুতে গুলি করে গলাকেটে জেএসএসকর্মী হত্যা

প্রকাশ | ১৫ জুলাই ২০১৮, ১২:২৩

খাগড়াছড়ি প্রতিনিধি, ঢাকাটাইমস

খাগড়াছড়ি পার্বত্য জেলার মাটিরাঙ্গায় প্রতিপক্ষের গুলিতে শান্তি জীবন চাকমা (৪০) নামে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস-এমএন লারমা) এক কর্মী নিহত হয়েছেন। তার হাঁটতে গুলি শেষে উলঙ্গ করে গলাকেটে হত্যা করা হয়েছে।

রবিবার ভোর সাড়ে ৫টার দিকে মাটিরাঙ্গা উপজেলার তাইন্দং ইউনিয়নের সর্বস্বের পাড়ায় এই ঘটনা ঘটে।

নিহত শান্তি জীবন চাকমা একই গ্রামের রাঙ্গাচোখা চাকমার ছেলে। তিনি জেএসএসর (এমএন লারমা) অঙ্গসংগঠন যুব সমিতির সক্রিয় সদস্য।

এ ঘটনার জন্য ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টকে (ইউপিডিএফ) দায়ি করেছে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস-এমএন লারমা)।

জানা যায়, নিহত শান্তি জীবন চাকমা নিজ বাড়িতেই ছিলেন। সকালে তিনি ঘর থেকে বের হলে সন্ত্রাসীরা তাকে হত্যার চেষ্টা করে। এসময় তিনি পালিয়ে যাওয়ার সময় বাড়ির নিচে পাহাড়ের পাদদেশে তাকে গুলি করা হয়। পরে গলা কেটে হত্যা নিশ্চিত করে প্রতিপক্ষের সন্ত্রাসীরা পালিয়ে যায়।

পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস-এমএন লারমা) কেন্দ্রীয় সহ তথ্য ও প্রচার সম্পাদক প্রশান্ত চাকমা জানান, ‘ইউপিডিএফ (প্রসীত গ্রুপ) এ হত্যাকাণ্ড ঘটিয়েছে।

তবে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট-ইউপিডিএফর কেন্দ্রীয় সংগঠক মাইকেল চাকমা এই ঘটনার সাথে ইউপিডিএফের সম্পৃক্ততা অস্বীকার করেছেন।

মাটিরাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) সৈয়দ মো. জাকির হোসনে পিপিএম বলেন, ঘটনাস্থলে পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পাঠানো হয়েছে।

(ঢাকাটাইমস/১৫জুলাই/প্রতিনিধি/ওআর)