ঢাবি প্রক্টরকে ‘হত্যার হুমকি’, থানায় জিডি

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ জুলাই ২০১৮, ২২:১২ | প্রকাশিত : ১৭ জুলাই ২০১৮, ২০:২৬

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক একেএম গোলাম রব্বানীকে হত্যার হুমকি দেয়ার অভিযোগ পাওয়া গেছে। আর এই হুমকি পেয়ে তিনি শাহবাগ থানায় সাধারণ ডায়েরি করেছেন।

প্রক্টর গোলাম রব্বানী ঢাকাটাইমসকে জানান, মঙ্গলবার দুপুরে তিনি মোবাইল ফোনে এই হুমকি পেয়েছেন। তবে যে কল করা হয়ে, সেটি তার নিজের ফোনে নয়।

বেলা ১২টা ১১ মিনিটে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর লিটন কুমার সাহার ব্যক্তিগত মোবাইল ফোনে কল দিয়ে প্রক্টরকে ‘উৎখাতের’ কথা বলা হয়।

যে নম্বর থেকে কল করা হয়েছিলে সেটি বাংলাদেশের কোনো মোবাইল ফোন কোম্পানি বা ফিক্সড ফোনের নয়। কলদাতার নম্বর হিসেবে বেশ কিছু শূন্য উঠে লিটন কুমারের ফোনে।

সহকারী প্রক্টর জানান, কল করেই অশ্লীল ভাষায় গালাগাল দেয়া হয় প্রক্টরের নামে। প্রক্টর কোথায় জিজ্ঞেস করে লিটনকে বলা হয়, ‘ওকে এই মুহূর্তে উৎখাত করা হবে বলে দাও, ঠিক আছে?’

পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জ্যেষ্ঠ নিরাপত্তা কর্মকর্তা এস এম কামরুল আহসান শাহবাগ থানায় এ বিষয়ে সাধারণ ডায়েরি করেন, যার নম্বর ৯৭১।

প্রক্টর ঢাকাটাইমসকে বলেন, ‘কে  বা কারা ফোন করেছে জানি না। এই বিষয়ে শাহবাগ থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা যাতে বিষয়টি খতিয়ে দেখবে।’

সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলন এবং আন্দোলনকারী সংগঠনের নেতাকর্মীদেরকে ছাত্রলীটের পিটুনির ঘটনায় বেশ কয়েকদিন ধরে উত্তপ্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রক্টর গোলাম রব্বানী সমালোচনার মুখে পড়েছেন বেশ কিছু উক্তির কারণে।

গত ৩০ জুন এবং ২ জুলাই আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলার পর প্রক্টর জানান, তিনি কী হয়েছে সে বিষয়ে কিছু জানেন না।

আবার গত ১৫ জুলাই নিপীড়নবিরোধী শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলা এবং কয়েকজন শিক্ষকের সঙ্গে অসৌজন্যমূলক আচরণের পরও প্রক্টরের এক মন্তব্যে সমালোচনা হয়।

সেদিন প্রক্টর বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে পরিস্থিতি অশান্ত করার চেষ্টা চলছে। আন্দোলনকারী শিক্ষার্থীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।’

আন্দোলনকারীদের সঙ্গে বেশ কয়েকজন শিক্ষকও ছিলেন- এমন প্রশ্নের পর গোলাম রব্বানী বলেন, ‘তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।’

ঢাকাটাইমস/১৭জুলাই/এনএইচএস/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :