ওপেনিংয়ে ইমাম-ফখরের ৩০৪ রানের জুটিতে বিশ্বরেকর্ড

প্রকাশ | ২০ জুলাই ২০১৮, ১৬:৩৬ | আপডেট: ২০ জুলাই ২০১৮, ১৭:১৮

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

ওয়ানডে ক্রিকেটে ওপেনিং জুটিতে ৩০৪ রানের পার্টনারশিপ গড়ে বিশ্বরেকর্ড গড়েছেন দুই পাকিস্তানি ওপেনার ইমাম-উল-হক ও ফখর জামান। শুক্রবার বুলাওয়েতে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের চতুর্থ ম্যাচে টস জিতে ব্যাট করতে নামে পাকিস্তান। শুরু থেকেই সাবলিলভাবে ব্যাট করতে থাকেন এই দুই ওপেনার।

৩০৪ রানের পার্টনারশিপ গড়ে ইনিংসের ৪২তম ওভারে ফিরে যান ইমাম-উল-হক। তিনি করেন ১১৩ রান। ওয়ানডেতে এটি তার তৃতীয় সেঞ্চুরি। ফখর জামান এদিন ডাবল সেঞ্চুরি করেন।২১০ রান করে অপরাজিত থাকেন তিনি।

একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ওপেনিং জুটিতে সর্বোচ্চ রানের পার্টনারশিপের রেকর্ডের মালিক এখন ইমাম-উল-হক ও ফখর জামান। এর আগে ২৮৬ রানের জুটি গড়ে এই রেকর্ডের মালিক ছিলেন শ্রীলঙ্কার দুই ওপেনার সনাথ জয়াসুরিয়া ও উপুল থারাঙ্গা। ২০০৬ সালে লিডসে ইংল্যান্ডের বিপক্ষে তারা এই রেকর্ড গড়েছিলেন।

সিরিজটি ইতোমধ্যে জিতে নিয়েছে পাকিস্তান। সিরিজের প্রথম তিন ম্যাচেই জয় পায় তারা। ওয়ানডে সিরিজ শুরুর আগে জিম্বাবুয়ে-অস্ট্রেলিয়া ও পাকিস্তানের অংশগ্রহণে অনুষ্ঠিত ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে চ্যাম্পিয়ন হয় পাকিস্তান। ফাইনাল ম্যাচে তারা অস্ট্রেলিয়াকে পরাজিত করে।

(ঢাকাটাইমস/২০ জুলাই/এসইউএল)