হঠাৎ স্থগিত রেলের পরীক্ষা, বিক্ষোভ

ব্যুরো প্রধান, রাজশাহী
| আপডেট : ২০ জুলাই ২০১৮, ১৭:২৭ | প্রকাশিত : ২০ জুলাই ২০১৮, ১৭:২১

হঠাৎ করেই রাজশাহীতে পশ্চিমাঞ্চল রেলওয়ের একটি নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে। পূর্ব ঘোষণা ছাড়াই পরীক্ষা স্থগিত করায় বিপাকে পড়েছেন দেশের নানা প্রান্ত থেকে আসা প্রার্থীরা।

পরীক্ষা স্থগিত করায় শুক্রবার দুপুরে পশ্চিমাঞ্চল রেল ভবনের সামনে বিক্ষোভ করেন চাকরিপ্রার্থীরা। বিক্ষোভের সময় পুলিশ দিয়ে গ্রেপ্তারের হুমকি দেয়া হলেও হয়েছে বলে পরীক্ষার্থীরা অভিযোগ করলেও রেল কর্তৃপক্ষ তা অস্বীকার করেছে।

শুক্রবার সাড়ে তিনটায় রাজশাহীতে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। পরীক্ষায় অংশ নিতে বরিশাল থেকে ১৪ হাজার, দিনাজপুর থেকে ছয় হাজার এবং নওগাঁ থেকে দুই হাজারসহ দেশের বিভিন্ন স্থান থেকে প্রায় ৩০ হাজার পরীক্ষাথী রাজশাহী আসেন।

পরীক্ষা শুরু হওয়ার মাত্র আধা ঘন্টা আগে তারা জানতে পারেন, পরীক্ষা স্থগিত করা হয়েছে। এতে ক্ষোভে ফুঁসে ওঠেন পরীক্ষার্থীরা।

পরীক্ষার্থীরা জানান, বাংলাদেশ রেলওয়ের টিকেট কালেক্টর গ্রেড-২ পদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয় গত বছরের নভেম্বরে। এই নিয়োগের পরীক্ষা ছিল শুক্রবার।

দুপুরে পরীক্ষার্থীরা নিজ নিজ কেন্দ্রে গেলে জানতে পারেন তাদের পরীক্ষা কেন্দ্রতে কোন সিট বসানো হয়নি। এরপর তারা নগরীর রেলগেট সংলগ্ন রেল ভবনে গিয়ে দেখেন পরীক্ষা স্থগিতের নোটিশ সাঁটানো হয়েছে।

নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের কারণে পরীক্ষা স্থগিত করা হয়েছে বলে পরীক্ষার্থীদের জানানো হয়। এতেও বিক্ষোভ শুরু করেন পরীক্ষার্থীরা। তাদের শান্ত করতে প্রথমে পুলিশ এবং পরে র‌্যাব সদস্যরা গিয়ে উপস্থিত হন।

এক পর্যায়ে রাজশাহী রেলওয়ের কর্মকর্তা (সিএসটি) অসিম কুমার তালুকদার পরীক্ষার্থীদের পুণরায় পরীক্ষা নেয়ার আশ্বাস দেন। এতে পরিস্থিতি শান্ত হয়। পরীক্ষার্থীরা বাড়ি ফিরতে শুরু করেন।

জানতে চাইলে সিএসটি অসিম কুমার তালুকদার বলেন, প্রশ্ন নিয়ে সমস্যা হওয়ায় পরীক্ষা স্থগিত করা হয়েছে। যেসকল পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়ার জন্য এসেছিলেন তাদের পরীক্ষা আগামী এক মাস পর পুনরায় নেয়া হবে।

যেকোনো প্রয়োজনে পরীক্ষার্থীদের কাছে আমার নম্বর দেয়া হয়েছে। বিস্তারিত ফোনে জানিয়ে দেয়া হবে বলে তিনি জানান।

(ঢাকাটাইমস/২০জুলাই/প্রতিনিধি/ওআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :