গাড়িতে চড়েন গৃহকর্মী, পরেন লাখ টাকার গয়না

প্রকাশ | ২১ জুলাই ২০১৮, ১৪:৪৪

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস

পেশায় গৃহকর্মী গিতা। তবে অন্যসব গৃহকর্মীর চেয়ে অনেকটাই আলাদা তিনি। কারণ, তিনি চড়েন গাড়িতে আর পরেন ২৫ লাখ টাকার গয়না। এসব কারণে সন্দেহ তৈরি হয় তাকে ঘিরে।

ভারতের কলকাতার ওই গৃহকর্মীকে অবশেষে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেফতারের পর তার রাজকীয় কাহিনী এখন টক অব দ্য সিটি। বিভিন্ন বাড়িতে কাজ করে ২৫ লাখ টাকার গয়নার মালিক হয়েছেন গীতা। তবে সবটাই চুরির সম্পদ। তার একটি গাড়িও রয়েছে। পুলিশের দাবি, গীতাকে ডাকাত রানি বললেও কম হবে। খবর আনন্দবাজারের।

কলকাতার বেহালার পর্ণশ্রীর বাসিন্দা স্নেহাংশু ভট্টাচার্যের বাড়িতে সম্প্রতি চুরি হয়। বাড়ি থেকে বেশকিছু গয়না, টাকা এবং মূল্যবান জিনিসপত্র খোয়া যায়। এরপর স্নেহাংশু বাবু থানায় অভিযোগ দায়ের করেন। তবে তিনি নির্দিষ্ট করে কারো নাম উল্লেখ করেননি। তদন্তে নেমে পুলিশ ওই বাড়ির গৃহকর্মীকে গ্রেফতার করেন।

প্রথমে গীতা চুরির ঘটনা অস্বীকার করেন। কিন্তু পুলিশ গীতার বিষয়ে খোঁজখবর শুরু করে। এর আগেও ওই পরিচারিকার নামে অভিযোগ দায়ের হয়েছিল বিভিন্ন থানায়। যথেষ্ট তথ্যপ্রমাণ না মেলায় প্রতিবারই ছাড়া পেয়ে যান।

এবার হঠাৎ গীতার বাড়িতে হানা দেয় নারী পুলিশ অফিসাররা। এক দিকে জেরা, অন্যদিকে শুরু হয় তল্লাশি। ঘর থেকে এক এক করে ৯৬টি সোনার গয়না পাওয়া যায়। উদ্ধার হয়েছে ভারতীয় বিমানবাহিনীর একটি মেডেলও। এ ঘটনায় কলকাতায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

ঢাকাটাইমস/২১জুলাই/একে