কী হাস্যকর দেশ আমার!

প্রকাশ | ২৩ জুলাই ২০১৮, ২২:৩৫ | আপডেট: ২৪ জুলাই ২০১৮, ১৬:১৫

ঢাকাটাইমস ডেস্ক

কুষ্টিয়ায় আদালত প্রাঙ্গণে ছাত্রলীগের হামলায় দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান রক্তাক্ত হওয়ার ঘটনায় মামলা না নেয়ার সমালোচনা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষক ড. আসিফ নজরুল।

সোমবার রাতে আসিফ নজরুল ফেসবুকে এ ব্যাপারে একটি পোস্ট দিয়েছেন। তিনি লিখেছেন: ‘সিলেটে সড়কে অবস্থান করায় বিএনপির ৩৯ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। আর ছাত্রলীগ তাদের চোখের সামনে কাউকে পিটিয়ে রক্তাক্ত করলে বা প্রকাশ্যে কাউকে হাতুরি দিয়ে হাড্ডি গুড়া করে দেয়ার মতো অপরাধ (যার সর্বোচ্চ শাস্তি আজীবন কারাদণ্ড) করলেও মামলা দেয় না পুলিশ।’

টক শো’র পরিচিত মুখ আসিফ নজরুল দুটি ঘটনার প্রতিক্রিয়ায় পুলিশের ভিন্ন চেহারার সমালোচনা করে লিখেছেন, ‘কী হাস্যকর দেশ আমার। কী জঘন্য!’

গতকাল রবিবার একটি মানহানি মামলায় কুষ্টিয়া আদালতে হাজিরা দিতে গেলে ছাত্রলীগের স্থানীয় নেতাকর্মীরা তাকে ঘেরাও করে। আদালত থেকে বের হওয়ার সময় তার ওপর হামলা চালায় ছাত্রলীগ। এ সময় তার গাড়িও ভাঙচুর করে। পরে মাহমুদুর রহমানকে ঢাকায় এনে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়।

এই ঘটনায় এখন পর্যন্ত কোনো মামলা হয়নি। তবে ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সোমবার এই ঘটনার নিন্দা জানিয়ে অভিযুক্তদের বিচারের আশ্বাস দিয়েছেন।

(ঢাকাটাইমস/২৩জুলাই/জেবি)