বিএনপি আর ক্ষমতায় আসতে পারবে না: শামীম ওসমান

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জুলাই ২০১৮, ২৩:৫৩

বিএনপির পক্ষে আর ক্ষমতায় ফেরা সম্ভব নয় বলে মনে করেন নারায়ণগঞ্জের আলোচিত আওয়ামী লীগ নেতা এ কে এম শামীম ওসমান। আর দেশের সুশীল সমাজের একটি অংশ হাজার হাজার কোটি টাকা ব্যয় করে ক্ষমতায় আসার চেষ্টা করছে বলেও জানতে পেরেছেন তিনি।

সোমবার বিকালে মহানগরের দেওভোগ হাজী উজির আলী উচ্চ বিদ্যালয় মাঠে কাশিপুর ইউনিয়ন ৪, ৫ ও ৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের নির্বাচনী কেন্দ্রীয় কমিটির নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় বক্তব্য রাখছিলেন শামীম।

ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ আসনের সংসদ সদস্য বলেন, ‘আমি স্পষ্ট ভাষায় বলতে চাই বিএনপি আর কখনও ক্ষমতায় আসতে পারবে না।’

অবৈধভাবে ক্ষমতা দখল নিয়ে চক্রান্ত চলছে বলে নিজ দলকে সতর্ক করেন শামীম। বলেন, ‘যাদের ইউনিয়ন পরিষদ নির্বাচনে জয়ী হওয়ার যোগ্যতা নাই তারা এখন তারা রাষ্ট্রীয় ক্ষমতায় আসার স্বপ্ন দেখছে।’

এ ক্ষেত্রে গ্রামীণ ব্যাংকের প্রতিষ্ঠাতা ব্যবস্থাপনা পরিচালক ড. মুহম্মদ ইউনূস, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার নাম উল্লেখ করেন আওয়ামী লীগ নেতা।

‘সুশীলরা বিশ্বের কয়েকটি দেশের লোকদের সাথে কয়েক হাজার কোটি টাকা বাজেট করে শেখ হাসিনাকে হটিয়ে ক্ষমতায় আসতে চাইছে। তারা চায় না খালেদা জিয়া জেল থেকে বের হোক। তারা খালেদা জিয়ার কাঁধে বন্ধুক রেখে বিদেশির কাছে মুরিদ হয়ে ক্ষমতায় আসতে চায়।’

আমার গুণ্ডা-মাস্তান দরকার নেই

রাজনীতি এখন অনেকের কাছে ‘ব্যবসা হয়ে গেছে’ উল্লেখ করে শামীম বলেন, তিনি রাজনীতিতে ব্যবসা করতে চান না।

‘আমি ভালো লোক নিয়ে রাজনীতি করতে চাই। অন্যায়ের কাছে কখনও মাথা নত করিনি আর কখনও করব না।’

‘আমার কোনো গুণ্ডা মাস্তান দরকার নাই। মাস্তান দিয়ে আমি রাজনীতি কিংবা নির্বাচন করে নির্বাচিত হতে চাই না। আমি ভালো মানুষ নিয়ে রাজনীতি করতে চাই এবং সেই ভালো মানুষকে নিয়েই নির্বাচন করব।’

 

মতবিনিময় সভায় ফতুল্লা থানা আওয়ামী লীগের প্রচার সম্পাদক জাহিদুল হক খোকনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহসভাপতি চন্দন শীল, ফতুল্লা থানা আওয়ামী লীগের সভাপতি এম সাইফউল্লাহ বাদল, সাধারণ সম্পাদক শওকত আলী, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলাল, যুগ্ম সম্পাদক শাহ নিজাম প্রমুখ।

এ সময় আরও উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগ নেতা হাবিবুর রহমান হাবিব, ফতুল্লা থানা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মোমেন শিকদার, ক্রীড়া সম্পাদক শফি উদ্দিন সফি, কাশিপুর ইউনিয়ন ভারপ্রাপ্ত সভাপতি আইয়ুব আলী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সাত্তার, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এহসানুল হক নিপু, ফতুল্লা থানা ছাত্রলীগের সভাপতি আবু মোহাম্মদ শরীফুল হক, সাধারণ সম্পাদক এমএ মান্নান, স্থানীয় সমাজ সেবক নাজির শিকদার, কাশিপুর ইউনিয়ন কৃষকলীগের সভাপতি আবুল কালাম, কাশিপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি আনিছুর রহমান শ্যামল, সাধারণ সম্পাদক শামীম আহম্মেদ, সাংগঠনিক সম্পাদক এমদাদুল হক খোকা।

ঢাকাটাইমস/২৩জুলাই/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :