শক্তিশালী কনফিগারেশনের ফোন আনছে অপো

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ জুলাই ২০১৮, ১৩:১০

এফ সিরিজের নতুন ফোন আনছে অপো। মডেল অপো এফ নাইন। এই ফোনটি এফ নাইন প্রো মডেলেও পাওয়া যাবে।

সম্প্রতি জিএসএরিনার এক প্রতিবেদনে জানানো হয়েছে ব্লুটুথ সার্টিফিকেশন ডাটাবেজে অপো এফ নাইন দেখা গেছে। এই মাসের শুরুতে এই সার্টিফিকেশন পেয়েছে কোম্পানিটি। এই লিস্টিং এই ফোনের প্রো ভার্সওনটিও দেখা গেছে।

এর সঙ্গে একটি টিজার প্রকাশ হয়েছে। যদিও এই ফোনের টিজারে খুব বেশি তথ্য পাওয়া যায়নি। এই টিজারে জানা গেছে এই ফোনে ডুয়াল রিয়ার ক্যামেরা সেট আপ ব্যবহার হবে। এর সেলফি ক্যামেরাতেও উন্নতি আসতে পারে বলে মনে করা হচ্ছে।

অপোর পোস্ট করা এই টিজারে ফোনের আউটলাইনের একটি ছবি পোস্ট করা হয়েছে। এই ছবিতে দেখা যাচ্ছে নতুন এই ফোনে ডুয়েল ক্যামেরা সেটাপ থাকবে।

প্রসঙ্গত মার্চ মাসে লঞ্চ হওয়া এফ সিরিজের আগের ফোন অপো এফ সেভেনে সিঙ্গেল রিয়ার ক্যামেরা ব্যবহার করা হয়েছিল। এর পরেই প্রায় সব ব্র্যান্ড বাজেট ফোনে ডুয়েল ক্যামেরা ব্যবহার শুরু করে। আর সেই পথে হেঁটেই কোম্পানির নতুন ফোনে ডুয়াল রিয়ার ক্যামেরা সেট আপ ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছে অপো।

অপো এফ নাইনের আপডেটেড ভার্সন হবে অপো এফ নাইন এবং এফ নাইন প্রো। প্রো ভার্সনে বড় ডিসপ্লে, বেশি র‌্যাম ও স্টোরেজ ব্যাবহার হতে পারে। এমনকি প্রো ভার্সনে আপডেটেড চিপসেট ব্যবহার করতে পারে অপো।

সধারণত প্রতি ছয় মাসে নতুন একটি এফ সিরিজের ফোন লঞ্চ করে অপো। তাই কয়েক মাসের মধ্যেই অপো এফ নাইন এবং অপো এফ নাইন প্রো লঞ্চ হতে পারে বলে মনে করা হচ্ছে।

(ঢাকাটাইমস/২৪জুলাই/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :