যুবক হত্যায় মা-ভাইসহ পাঁচজনের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক, লক্ষ্মীপুর
 | প্রকাশিত : ২৪ জুলাই ২০১৮, ১৬:৩৭

লক্ষ্মীপুরে পারিবারিক বিরোধের জের ধরে মুরাদুল ইসলাম সুমন হত্যা মামলায় তার মা হাসিনা, ভাই সোহেল এবং আরও তিন ভাড়াটিয়া খুনিসহ পাঁচজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। এসময় প্রত্যেকের ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়।

মঙ্গলবার দুপুরে লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ড. এ কে এম আবুল কাশেম এই রায় দেন। রায়ের সময় আদালতে সাদ্দাম নামের এক আসামি উপস্থিত ছিলেন। অন্যরা পলাতক রয়েছেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১৪ সালের ৬ ফেব্রুয়ারি নিখোঁজ হন পৌরসভার সাহাপুর গ্রামের মো. দেলোয়ার হোসেনের ছেলে মুরাদুল ইসলাম সুমন। দুই দিন পর ৮ ফেব্রুয়ারি পার্শ্ববর্তী বাঙ্গাখা ইউনিয়নের রাধাপুরের একটি ডোবায় তার মরদেহ পাওয়া যায়। পরদিন প্রথমে নিহতের মা হাসিনা বেগম বাদী হয়ে কে বা কারা তার ছেলেকে হত্যা করেছে অভিযোগ এনে অজ্ঞাতনামাদের আসামি করে সদর থানায় মামলা করেন।

পরে পুলিশ তদন্ত করে সাদ্দাম নামের একজনকে গ্রেপ্তার করে জিজ্ঞাসাবাদ করলে সুমনের মা ও ভাইয়ের সম্পৃক্ততায় ৯০ হাজার টাকার বিনিময়ে পাঁচজন মিলে হত্যার কথা স্বীকার করেন। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী পুলিশের এসআই আবুল বাশার ২০১৪ সালের ১৪ সেপ্টেম্বর আদালতে নিহতের মা ও ভাইসহ পাঁচজনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন।

আদালত বাদী ও বিবাদী পক্ষের আইনজীবীদের দীর্ঘ শুনানিতে ১০ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে এই রায় দেয়।

লক্ষ্মীপুর জজকোর্ট সরকারি কৌশলী (পিপি) অ্যাডভোকেট জসীম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, কমলনগর উপজেলার চর জাঙ্গালিয়া গ্রামের মৃত মমিন উল্লাহর ছেলে মো. সাদ্দাম হোসেন (২৫), সদর উপজেলার সাহাপুর গ্রামের মো. দেলোয়ার হোসেনর ছেলে মো. সোহেল, মুরাদুল ইসলাম সুমনের মা হাসিনা বেগম, মৃত আনোয়ার উল্যাহর ছেলে আবদুর রহিম ও ইসমাইল হোসেন প্রকাশ কালা ইসমাইল।

(ঢাকাটাইমস/২৪জুলাই/এএইচ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :