দেশে স্মার্টফোন গ্যালাক্সি জে এইট আনলো স্যামাসং

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ জুলাই ২০১৮, ১৭:১৪

স্যামসাং বাংলাদেশের বাজারে নিয়ে এসেছে নতুন স্মার্টফোন গ্যালাক্সি জে ৮। গ্যালাক্সি জে সিরিজের সর্বশেষ সংযোজন গ্যালাক্সি জে ৮ এর মাধ্যমে স্যামসাং মাঝারি বাজেটের স্মার্টফোনে পাওয়া যাবে ফ্ল্যাগশিপ ডিভাইসের ফিচারসমূহ।

গ্যালাক্সি জে ৮ এ রয়েছে স্যামসাংয়ের সিগনেচার বেজেল লেস ইনফিনিটি ডিসপ্লে। এর ৬ ইঞ্চি সুপার অ্যামোলেড এইচডি প্লাস স্ক্রিনের রেশিও ১৮.৫:৯।

ডিভাইসটি এমন ভাবে তৈরি করা হয়েছে যেন এটি দীর্ঘস্থায়ি হওয়ার পাশাপাশি ভাল গ্রিপ প্রদান করতে পারে। মিউজিক লাভারদের জন্য ফোনটিতে আরও ব্যবহৃত হয়েছে ডলবি অ্যাটমোস সাউন্ড এনহ্যান্সমেন্ট প্রযুক্তি। ফলে গান শোনা ও ৬ ইঞ্চি সুপার অ্যামোলেড এইচডি স্ক্রিনে ভিডিও এবং মুভি দেখার অভিজ্ঞতা হয়ে উঠবে আরও আনন্দদায়ক। থাকছে অ্যাপ পেয়ার ও চ্যাট ওভার ভিডিও এর মাধ্যমে মাল্টি টাস্কিং এর সুবিধাও।

গ্যালাক্সি জে ৮-এ আছে ১৬ মেগাপিক্সেল ও ৫ মেগাপিক্সেল ডুয়াল ব্যাক ক্যামেরা। ১৬ মেগাপিক্সেল ক্যমেরার অ্যাপারচার ১.৭ এবং ৫ মেগাপিক্সেল ক্যমেরাটির অ্যাপারচার ১.৯। রয়েছে অটোফোকাস, এলইডি ফ্ল্যাশ এবং লাইভ ফোকাস মোড।

ফোনটিতে আছে ১.৯ অ্যাপারচার ও অ্যাডজাস্টেবল এলইডি ফ্ল্যাশসহ ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ১.৮ গিগাহার্টজ অক্টাকোর প্রসেসর, ৪জিবি র‍্যাম এবং ৬৪জিবি মেমোরি যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ২৫৬ জিবি পর্যন্ত বৃদ্ধি করা যাবে।

এছাড়াও ডিভাইসটিতে ব্যবহৃত হয়েছে ৩৫০০ এমএএইচ ব্যটারি। গ্যালাক্সি জে ৮-এর সিকিউরিটি ফিচার হিসেবে আছে ফিঙ্গারপ্রিন্ট প্রযুক্তি, সিকিউর ফোল্ডার সিস্টেম এবং ফেস রিকগনিশন আনলক ফিচার।

স্যামসাং মোবাইল বাংলদেশ লিমিটেডের হেব অব মোবাইল মো. মূয়ীদুর রহমান বলেন,জে সিরিজ স্যামসাং মোবাইলের সবচেয়ে জনপ্রিয় সিরিজ। আমরা কম দামে গ্রাহকদের জন্য ভাল ফোন নিয়ে আসার জন্য প্রতিনিয়ত কাজ করে যাচ্ছি। গ্যালাক্সি জে ৮ এ আমরা প্রিমিয়াম ফ্ল্যাগশিপ ডিভাইসের অনেক ফিচার যুক্ত করেছি। আমি আশা করছি এর স্পেসিফিকেশন এবং আকর্ষণীয় ফিচার এর মধ্য দিয়ে এটি গ্রাহকদের হৃদয়ে স্থান করে নিতে সক্ষম হবে।’

আকর্ষণীয় ফিচার সম্পন্ন স্মার্টফোনটি ব্ল্যাক, ব্লু এবং গোল্ড তিনটি রঙে পাওয়া যাচ্ছে। স্মার্টফোনটির মূল্য নির্ধারণ করা হয়েছে ২৯,৫০০ টাকা।

(ঢাকাটাইমস/২৪জুলাই/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :