চেয়ারম্যান হত্যায় ভাইস-চেয়ারম্যানসহ ছয়জনের বিরুদ্ধে পরোয়ানা

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ জুলাই ২০১৮, ১৭:৩৮

কুমিল্লার চাঞ্চল্যকর মনির চেয়ারম্যান হত্যা মামলার চার্জশিট দিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। আদালত চার্জশিট আমলে নিয়ে পলাতক আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা (ওয়ারেন্ট) জারি করেছে। মামলার প্রধান আসামি উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক, উপজেলা ভাইস-চেয়ারম্যান সোহেল শিকদার।

পিবিআই কুমিল্লার পরিদর্শক মোহাম্মদ তৌহিদুল ইসলাম মঙ্গলবার জানান, প্রধান আসামি সোহেল শিকদারসহ অন্যদের গ্রেপ্তারি পরোয়ানা দুই-এক দিনের মধ্যে তিতাস থানায় চলে যাবে।

সূত্র জানায়, এলাকায় আধিপত্য বিস্তারের বিরোধের জের ধরে ২০১৬ সালের ৮ নভেম্বর কুমিল্লা তিতাস উপজেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক এবং জিয়ারকান্দি ইউপি চেয়ারম্যান মনির হোসাইন সরকার ও তার শ্যালক মহিউদ্দিনকে দাউদকান্দির গৌরিপুর বাজারে প্রকাশ্যে গুলি ও কুপিয়ে হত্যা করা হয়। এঘটনায় চেয়ারম্যান মনিরের স্ত্রী তাহমিনা আক্তার ১৬ জনের নামে দাউদকান্দি থানায় মামলা করেন।

পিবিআই কুমিল্লার পুলিশ পরিদর্শক মোহাম্মদ তৌহিদুল ইসলাম তদন্ত শেষে আদালতে ১২ আসামিদের বিরুদ্ধে গত জুন মাসের দ্বিতীয় সপ্তাহে চার্জশিট দাখিল করেন। কুমিল্লা জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক বিপ্লব দেবনাথ গত ১২ জুলাই চার্জশিটটি গ্রহণ করে পলাতক ৬ আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

মামলার ১৬ আসামির মধ্যে মোহাম্মদ আলী ও আবু সাইদ মারা যায়। আলাল মিয়া ও মোহাম্মদ উল্লাহ নামে দুজনকে চার্জশিট থেকে অব্যাহতি দেয়া হয়। বর্তমানে জেলহাজতে রয়েছে আসামি জুলহাস, হাসান। উচ্চ আদালত থেকে অন্তবর্তী জামিনে রয়েছে আলআমিন, সাইফুল, বেলাল, ইয়াছিন আরাফাত। আদালত পলাতক আসামি সোহেল শিকদার, রাসেল ওরফে টেমা রাসেল, নূর মোহাম্মদ, রবেল মিয়া, সুমন ওরফে গরু সুমন ও আতিকুর রহমান শাকিলের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে।

(ঢাকাটাইমস/২৪জুলাই/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :