গণিত অলিম্পিয়াডে স্বর্ণ বিজয়ী জাওয়াদকে সংবর্ধনা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ জুলাই ২০১৮, ২২:২৪

রোমানিয়ায় অনুষ্ঠিত ৫৯তম আন্তর্জাতিক গণিত অলিম্পিয়াডে স্বর্ণপদক বিজয়ী আহমেদ জাওয়াদ চৌধুরী ও ব্রোঞ্জ জয়ী গণিত দলকে সংবর্ধনা দিয়েছে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় এবং এর অধীনস্থ সংস্থা জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর।

মঙ্গলবার জাতীয় বিজ্ঞান জাদুঘরে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক স্বপন কুমার রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব মো. আনোয়ার হোসেন, জাতীয় অধ্যাপক ও গণিত অলিম্পিয়াড কমিটির সভাপতি অধ্যাপক জামিলুর রেজা চৌধুরী, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) উপাচার্য অধ্যাপক সাইফুল ইসলাম এবং বুয়েটের অধ্যাপক ড. মোহাম্মদ কায়কোবাদ।

বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী প্রধান অতিথির বক্তৃতায় বলেন, গণিত অলিম্পিয়াডে বাংলাদেশের স্বর্ণপদক অর্জন প্রমাণ করে যে, এদেশের তরুণ প্রজন্ম অত্যন্ত মেধাবী। এরাই এদেশকে এগিয়ে নিয়ে যাবে, বঙ্গবন্ধুর সোনার বাংলায় পরিণত করবে।

মন্ত্রী বলেন, গণিত অলিম্পিয়াড এবং জীববিজ্ঞান অলিম্পিয়াডসহ এ ধরনের সব কাজে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সবধরনের সহযোগিতা প্রদান করে যাবে, যাতে নবীন প্রজন্ম বিজ্ঞানমনস্ক হিসেবে গড়ে উঠতে পারে।

অনুষ্ঠানে বিজ্ঞান শিক্ষার্থীদের উদ্দেশ্যে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহাম্মদ জাফর ইকবালের লিখিত বক্তব্য পাঠ করে শোনান বাংলাদেশ গণিত অলিম্পিয়াড কমিটির সাধারণ সম্পাদক মুনির হাসান।

এ অনুষ্ঠানে গণিত অলিম্পিয়াডে স্বর্ণপদক বিজয়ী আহমেদ জাওয়াদ চৌধুরী, ব্রোঞ্জপদক বিজয়ী জয়দীপ সাহা, তামজিদ মোর্শেদ রুবাব ও তাহনিক নূর সামিন, অনারেবল মেনশন পাওয়া রাহুল সাহা ও সৌমিত্র দাসকে সংবর্ধনা প্রদান করা হয়। এছাড়াও ইরানের তেহরানে অনুষ্ঠিত ২৯তম আন্তর্জাতিক জীববিজ্ঞান অলিম্পিয়াডে বাংলাদেশের হয়ে ব্রোঞ্জপদক বিজয়ী অদ্বিতীয় নাগকে সংবর্ধনা প্রদান করা হয় ।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী বিজয়ীদের মাঝে ক্রেস্ট, প্রাইজবন্ড এবং সনদ বিতরণ করেন।

(ঢাকাটাইমস/২৪জুলাই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

মানবাধিকার ও ভোক্তা অধিকার রক্ষায় গণমাধ্যমের ভূমিকা জরুরি: ড. কামাল উদ্দিন

বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে রেলকে গড়ে তুলতে হবে: রেলমন্ত্রী

ইভ্যালির রাসেল-শামিমার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার

জিম্মি নাবিকদের মুক্তির আলোচনা অনেকদূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

ডিএনসিসি কার্যালয় সরানোর মধ্য দিয়ে কারওয়ান বাজার স্থানান্তরের প্রক্রিয়া শুরু 

বিএসএমএমইউ উপাচার্যের দায়িত্ব নিলেন দীন মোহাম্মদ, বললেন ‘কোনো অন্যায় আবদার শুনব না’

সাত বিভাগে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে

বাংলাদেশে মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে সমর্থন অব্যাহত থাকবে: যুক্তরাষ্ট্র

সীমান্তে নিহত দুই বাংলাদেশির লাশ ফেরত দিলো বিএসএফ

এই বিভাগের সব খবর

শিরোনাম :