অভিজ্ঞতা বিনিময়ে শ্রীলংকা যাচ্ছে পরিবার পরিকল্পনার প্রতিনিধিদল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ জুলাই ২০১৮, ২৩:৩৩

বাল্যবিয়ে ও অকাল গর্ভধারণ রোধে করণীয় সম্পর্কে প্রশিক্ষণ এবং এ বিষয়ে অভিজ্ঞতা বিনিময় করতে বাংলাদেশ থেকে শ্রীলংকা সফরে যাচ্ছেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের একটি প্রতিনিধি দল।

বুধবার প্রতিনিধি দলের সদস্যরা শ্রীলংকার উদ্দেশে ঢাকা ছাড়বেন।

বেলা ১২টার দিকে তারা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রওনা হবেন বলে জানা গেছে।

প্রতিনিধি দলের সদস্যরা দেশটির কলম্বো ইউনিভারসিটিতে চাইল্ড ম্যারেজ এন্ড আর্লি প্রেগ্ন্যান্সি এক্সপেরিয়েন্স শেয়ারিং এর ওপর পাঁচদিনের প্রশিক্ষণে অংশ নিবেন।

প্রতিনিধি দলে আছেন মেডিকেল এডুকেশন এন্ড ফ্যামিলি ওয়েলফেয়ার বিভাগের যুগ্ম সচিব সিদ্দিকা আখতার, উপ-সচিব সাবিনা ইয়াসমিন, লাইন ডিরেক্টর সিসিএসডিপি -ডিজিএফপ ড. মো. মইনুদ্দিন খন্দকার, মেডিকেল এডুকেশন এন্ড ফ্যামিলি ওয়েলফেয়ার ডিভিশন সহকারী সচিব ফারুক আহমেদ খান, মিরপুরের পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুল্লাহ আল হাদী, ডিডি অডিট ডিজিএফপি চয়ন কুমার সেন, ডিডিএফপি টাঙ্গাইল মো. লুতফুল কিবরিয়া, এডি সিসি -খুলনা ড. এস এম সামসুল আহসান, এম ও এম সি এইচ খুলনা ড. বি এম দীন মোহাম্মদ, এডি বাজেট -ডিজিএফপি মো. এনামুল হক। কর্মকর্তারা ৩১ জুলাই পর্যন্ত শ্রীলংকা থাকবেন।

প্রতিনিধি দলের সদস্য কবি আল হাদী গতবছর শুধু কবিতা লিখতে রাশিয়া গিয়েছিলেন। সরকারি সফর হলেও শ্রীলংকাতেও এই সরকারি কর্মকর্তা কবিতা লেখা বন্ধ হবে না বলে জানিয়েছেন। সেখানে তিন একটি সাহিত্য সভায়ও অংশ নেবেন।

(ঢাকাটাইমস/২৪জুলাই/বিইউ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :