গায়নাতেই সিরিজ নিশ্চিত করতে চান সাকিব

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ জুলাই ২০১৮, ০৮:৪২ | প্রকাশিত : ২৫ জুলাই ২০১৮, ০৮:১৮

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে গায়নার মাঠে আজ ওয়েস্ট ইন্ডিজকে মোকাবেলা করবে বাংলাদেশ। প্রথম ওয়ানডেতে পরাজয়ের পর এই ম্যাচে যেভাবেই হোক সিরিজে টিকে থাকতে মরিয়া থাকবে ক্যারিবিয়ানরা। যার কারণে এই ম্যাচকেই বেশি গুরুত্ব দিচ্ছেন বাংলাদেশি তারকা সাকিব আল হাসান। আজ গায়নায় সিরিজ নিশ্চত করতে পারলে সেন্ট কিটসের ওয়ার্নার পার্কে শেষ ওয়ানডে নিয়ে চিন্তা থাকবে না বলে মনে করেন এই অলরাউন্ডার।

সেন্ট কিটসের ওয়ার্নার পার্ক স্টেডিয়ামে মাঠ ছোট। যার কারণে সেখানে অবশ্যই বাংলাদেশের চেয়ে বেশি সুবিধা পাবে স্বাগতিকরা। আর সফরকারীদের জন্য হয়ে উঠবে চ্যালেঞ্জ। তাই সাকিবের চাওয়া গায়নার মাঠেই সিরিজ নিশ্চত করা।

ম্যাচের আগে মঙ্গলবার সাকিব জানান,‘আমরা জানি পুরো ওয়েস্ট ইন্ডিজের মধ্যে গায়নার মাঠই স্পিন সহায়ক। এখানে ঘাস, মাটি সব আমাদের মতই। আমাদের জন্য এটা একটা পজিটিভ দিক। বুধবার আরও ভালোভাবে চেষ্টা থাকবে, কারণ আমি নিশ্চিত ওয়েস্ট ইন্ডিজও এই ম্যাচে ভালোভাবে ঘুরে দাঁড়াতে চাইবে। গায়নায় জিতে থাকতে পারলে সেন্ট কিটস নিয়ে আর টেনশনে করতে হবে না।’

সেন্ট কিটসে তৃতীয় ম্যাচ নিয়েও নিয়ে আশাবাদী বাংলোদেশের সহ-অধিনায়ক। তবে গায়নার ম্যাচটিকেই গুরুত্ব দিয়ে দেখছেন অধিনায়ক।

তিনি বলেন,‘দলের চেষ্টা থাকবে আমরা যেন প্রতিটা ম্যাচই যেন জিততে পারি। আর আমরা যখন খেলতে নামি তখন আমরা এই চিন্তা করেই নামি যেন আমরা প্রতিটা ম্যাচ জিততে পারি। কিন্তু দ্বিতীয় ম্যাচটিই বেশি গুরুত্বপূর্ণ। সেন্ট কিটসে ওদের সুবিধা বেশি থাকবে। উইকেট ব্যাটিং সহায়ক হবে। ছোট মাঠ রান বেশি হবে। তাই আমাদের চেষ্টা থাকবে যেন এখানেই যতটা সম্ভব ভালো করা।’

আজ প্রোভিডেন্স স্টেডিয়ামে ম্যাচ অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় রাত সাড়ে ১২টায়।

(ঢাকাটাইমস/২৫জুলাই/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :