নারায়ণগঞ্জের ২ পৌরসভা

বৃষ্টিতেও ভোটারদের দীর্ঘ লাইন, জাল ভোটের অভিযোগ

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জুলাই ২০১৮, ১৪:১৪

নারায়ণগঞ্জের আড়াইহাজার ও গোপালদী পৌরসভায় সকাল থেকে প্রচণ্ড বৃষ্টিতেও চলছে ভোটগ্রহণ। বৃষ্টি উপেক্ষা করে বিভিন্ন কেন্দ্রে ভোটারদের সরব উপস্থিতি দেখা গেছে। প্রায় বেশীরভাগ ভোট কেন্দ্রেই ছাতা নিয়ে বৃষ্টিতে দীর্ঘ লাইনে ছিল দাড়িয়ে ভোট দেন ভোটাররা।

সকাল ৮টায় আড়াইহাজার উপজেলার দুইটি পৌরসভার ভোট গ্রহণ শুরু হয় যা চলবে বিকাল ৪টা পর্যন্ত।

সকাল সাড়ে ১০টায় সরেজমিনে আড়াইহাজার পৌরসভার নাগেরচর মাদ্রাসা কেন্দ্রে ঘুরে দেখা গেছে বৃষ্টি উপেক্ষা করে নারী ও পুরুষের দীর্ঘ লাইন। বৃষ্টিতে ভিজেও ভোটারা ভোট দিতে আসছেন। কেন্দ্রগুলোতে র‌্যাব, পুলিশ ও বিজিবির সদস্যরা টহল দিয়ে যাচ্ছেন।

ভোট কেন্দ্র পরিদর্শন শেষে নারায়ণগঞ্জ পুলিশ সুপার মঈনুল হক বলেন, বৃষ্টি উপেক্ষা করেও ভোটাররা ভোট কেন্দ্রে আসছেন। শান্তিপূর্ণভাবে দুটি পৌরসভার কেন্দ্রে ভোট গ্রহণ চলছে।

দুই পৌরসভায় চারজন মেয়র, ৬৫ জন সাধারণ কাউন্সিলর এবং ২১ জন নারী কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মেয়র পদে আড়াইহাজার পৌরসভায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুন্দর আলী এবং বিএনপি মনোনীত উপজেলা মহিলা দলের সভানেত্রী পারভীন আক্তার এবং গোপালদী পৌরসভায় আওয়ামী লীগ প্রার্থী বর্তমান মেয়র ও জেলা আওয়ামী লীগের সদস্য হালিম সিকদাদের সঙ্গে বিএনপির প্রার্থী মুসফিকুর রহমান মিলন ভোট যুদ্ধে নেমেছেন।

আড়াইহাজার পৌরসভার রির্টানিং কর্মকর্তা ফয়সাল কাদের জানান, আড়াইহাজার পৌরসভায় মোট ভোটারের সংখ্যা ২০ হাজার ৭৫৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১০ হাজার ২৮৮ জন এবং নারী ভোটার ১০ হাজার ৪৫৯ জন।

গোপালদীতে মোট ভোটারের সংখ্যা ২৮ হাজার ৩৮২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৪ হাজার ৫৪৪ জন এবং নারী ভোটার ১৩ হাজার ৭৮৪ জন।

এদিকে আওয়ামী লীগের বিরুদ্ধে কেন্দ্র দখল, বিএনপির এজেন্ট বের করার অভিযোগ পাওয়া গেছে।

নারায়ণগঞ্জের আড়াইহাজার পৌরসভা নির্বাচনে ৯টি ওয়ার্ডে ভোট কেন্দ্র থেকে বিএনপির এজেন্ট ও পোলিং এজেন্টদের বের করে দেয়ার অভিযোগ করা হয়েছে।

আড়াইহাজার পৌরসভা নির্বাচনের বিএনপি মনোনীত মেয়র প্রার্থী উপজেলা মহিলা দলের সভানেত্রী পারভীন আক্তার সাংবাদিকদের বলেন, সকাল ৮টায় ভোট গ্রহণ শুরু হওয়ার পর বিভিন্ন কেন্দ্র থেকে বিএনপির এজেন্টদের বের করে দেয়া হয়েছে। পুলিশ ও মহিলা আনসারদের সহযোগিতায় অবাধে জাল ভোট দেয়া হচ্ছে।

এ ব্যাপার নির্বাচন কমিশনকে প্রথমে মৌখিকভাবে জানানো হয়েছে। এখন লিখিত অভিযোগ দিয়েছি। ৯টি কেন্দ্রের ভোট স্থগিত চেয়ে পুনরায় নির্বাচনের দাবি জানাচ্ছি। এ বিষয়ে রিটার্নিং অফিসার ব্যবস্থা না নিলে আইনের আশ্রয় নেবো। শেষ সময় পর্যন্ত নির্বাচন করবো।

তিনি আরও বলেন, সকাল থেকে কয়েকটি কেন্দ্র পরিদর্শনে গেলে আমাকে প্রবেশ করতে দেয়নি।

দুইটি পৌরসভায় চারজন মেয়র, ৬৫ জন সাধারণ কাউন্সিলর এবং ২১ জন নারী কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

(ঢাকাটাইমস/২৫জুলাই/প্রতিনিধি/ওআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :